ফাইনালে ইংল্যান্ড

0
78

খবর অনলাইন: নিউজিল্যান্ডকে সাত উইকেটে হারিয়ে দ্বিতীয় বার টি-২০ বিশ্বকাপের ফাইনালে উঠল ইংল্যান্ড। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ান মর্গান। শুরুর দিকে মার্টিন গাপ্টিলকে হারালেও নিউজিল্যান্ডের রান তোলার গতি কমেনি। কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন আর কলিন মানরো দ্রুত গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন নিউজিল্যান্ড ইনিংসকে। তবে মাত্র তিন ওভারের ব্যবধানে উইলিয়ামসন (৩২) আর মানরোকে (৪৬) হারিয়ে ব্রেক কষে যায় তাঁদের রান তোলার গতিতে। করি অ্যান্ডারসন (২৮) কিছুটা চেষ্টা করলেও রান রেট বাড়াতে পারেননি। নিউজিল্যান্ডের ইনিংস শেষ হয় ১৫৩/৮।

জবাবে ব্যাট করতে নেমে ঝড় তোলেন ইংল্যান্ড ওপেনার জেসন রয়। রয়ের তাণ্ডবে প্রথম পাঁচ ওভারে ওঠে ৬০। এর পর আর ম্যাচে ফিরতে পারেনি নিউজিল্যান্ড। রয় ৭৮ রানে আউট হলেও জো রুট (অপরাজিত ২৭) আর জস বাটলারের (অপরাজিত ৩২) সৌজন্যে ১৭ বল বাকি থাকতে জয়ের টার্গেটে পৌঁছয় ইংল্যান্ড। ম্যাচের সেরা রয়।

অন্য দিকে মহিলাদের টি-২০ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডকে ৫ রানে হারিয়ে ফাইনালে উঠল অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৩২/৬ করে অস্ট্রেলিয়া। জবাবে নির্দিষ্ট ওভারে ১২৭-এর বেশি এগোতে পারেনি ইংল্যান্ড।


বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here