কল্পতরু জয়ললিতা, নিখরচায় মোবাইল, স্কুটারে ৫০% ভর্তুকি

0
67

খবর অনলাইন: ভোটের আগে বরাবরই তিনি কল্পতরু। এ বার যেন আরও। তিনি একেবারে উপুড়হস্ত। ১ কোটি ৯২ লক্ষ রেশনকার্ডধারীদের তিনি মোবাইল ফোন দেবেন। কর্মরত মহিলাদের স্কুটার কেনার জন্য ৫০ শতাংশ ভর্তুকি দেবেন। ১০০ ইউনিট পর্যন্ত নিখরচায় বিদ্যুৎ দেবেন। এতে  উপকৃত হবেন ৭৮ লক্ষ গার্হস্থ্য উপভোক্তা।

এখানেই শেষ নয়, আরও আছে। তাঁর নির্বাচনী ইস্তাহারে প্রতিশ্রুতির বন্যা। দশম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ছাত্রছাত্রীদের জন্য ইন্টারনেট পরিষেবা-সহ ল্যাপটপ, সমস্ত কৃষিঋণ মকুব, ২০১৬ থেকে ২০২১ পর্যন্ত কৃষকদের জন্য ৪০ হাজার কোটি টাকা ঋণ, খুচরো ব্যবসায় কোনও বিদেশি বিনিয়োগ নয়, সমস্ত ‘আরাসু কেবল’ টিভি গ্রাহকদের জন্য বিনামূল্যে সেট টপ বক্স, প্রকাশ্য জায়গায় বিনা খরচায় ওয়াই-ফাই, সরকারের সমস্ত পরিষেবা নিখরচায় দেওয়ার জন্য গরিবদের আম্মা ব্যাঙ্কিং কার্ড, প্রাথমিকে পাঠরত শিশুদের জন্য প্রাতরাশ।

আন্দাজ করতে পারেন, কে এই কল্পতরু। জবাব বোধহয় আপনাদের জানা। হ্যাঁ, ঠিকই ধরেছেন। ইনি জয়ললিতা, আন্না ডিএমকে-র প্রধান। ১৬ মে তামিলনাড়ু বিধানসভা নির্বাচন উপলক্ষে ইস্তাহার প্রকাশ করেছেন তিনি। তিনি কথা দিয়ে যে কথা রাখেন সেটাও স্মরণ করিয়ে দিতে ভোলেননি। পেরুনথুরাইতে এক জনসভায় তিনি বলেন, “গত নির্বাচনে যে সব প্রতিশ্রুতি আমি দিয়েছিলাম, তার সব রেখেছি। এ বার আমি যা করব তা আপনারা কল্পনাও করতে পারবেন না।”

বিজ্ঞাপন

জয়ললিতার মুখ্য প্রতিদ্বন্দ্বী কে করুণানিধিও তাঁর সঙ্গে পাল্লা দেওয়ার চেষ্টা করেছেন, তবে তাঁর ধারেকাছে যেতে পারেননি। তাঁর প্রতিশ্রুতি, ১৬ লক্ষ স্কুলপড়ুয়াদের জন্য ট্যাব, গরিবদের জন্য স্মার্টফোন, বিদ্যুতে ভর্তুকি, দুধের দাম কমানো, শিক্ষা ও কৃষিঋণ মকুব এবং কৃষিঋণের ব্যবস্থা।


বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here