শপথ নিয়েই মদের উপর নিয়ন্ত্রণ জয়ললিতার

0
73

খবর অনলাইন: ষষ্ঠবারের জন্য তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েই নির্বাচনী প্রতিশ্রুতি পালনের কাজ শুরু করে দিলেন জয়ললিতা। সোমবার দায়িত্ব ভার নিয়ে প্রথমেই তিনি সরকার পরিচালিত ৫০০ মদের দোকান বন্ধের নির্দেশ দেন। ২ ঘণ্টা কমিয়ে দেন মদের দোকান খোলা রাখার সময় সীমা।মহিলা ভোটারদের মন পেতে এবার বিধানসভা নিবার্চনে  এআইডিএমকে সহ সব রাজনৈতিক দলই মদে উপর নিয়ন্ত্রণের আশ্বাস দেয়।

নির্বাচনী আশ্বাস অনুযায়ী নতুন সরকার ১০০ ইউনিট বিদ্যুৎ বিনামূল্যে, সরকারি স্কুলে পড়ুয়াদের নিখরচায় প্রাতঃরাশ, কৃষকদের ঋণ-ছাড় এবং মঙ্গলসূত্র তৈরী করার জন্য প্রত্যেক মহিলাকে পাঁচ গ্রাম করে সোনা দেওয়ার কথা ঘোষণা করে।

সোমবার মাদ্রাজ বিশ্ববিদ্যালয়ের শতবার্ষিকী হলে দুপুর ১২টা নাগাদ মুখ্যমন্ত্রীকে শপথবাক্য পাঠ করান রাজ্যপাল কে রোসাইয়া। একইসঙ্গে, শপথ নেন আরও ২৮ জন বিধায়ক। রাজনৈতিক তিক্ততাকে কাটিয়ে এবারের শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির ছিল বিরোধী ডিএমকে-ও।

জয়ললিতার শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সংসদ-বিষয়ক মন্ত্রী বেঙ্কাইয়া নাইডু লোকসভার ডেপুটি স্পিকার তথা প্রবীণ এডিএমকে নেতা এম থাম্বিদুরাই, জয়ললিতার সহযোগী শশীকলা সহ প্রমুখ।

সমর্থকদের প্রবল জয়ধ্বনির মধ্যে প্রিয় সবুজ শাড়ি পরে মঞ্চে ওঠেন জয়ললিতা। এই শপথগ্রহণ অনুষ্ঠানকে সরাসরি সম্প্রচার করা হয়। এর জন্য রাজ্যের বিভিন্ন প্রান্তে জায়ান্ট এলইডি স্ক্রিন বসানো হয়। জয়ললিতা একা নিলেও বাকিদের একসঙ্গে শপথবাক্য পড়ানো হয়।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here