মেসিকে ভালোবেসে দেশ ছাড়ল তার খুদে ভক্ত

0
64

খবর অনলাইন: বেশ ভালো রকম মাশুল দিতে হল মেসির খুদে ভক্তের পরিবারকে। ক্রমাগত হুমকির মুখে দেশ ছেড়ে পালাতে বাধ্য হলেন তাঁরা।

পাঁচ বছরের মুরতাজা আহমেদির হৃদয়ে বিশ্ববন্দিত ফুটবলার লিওনেল মেসির বাস। সেটাই সে প্রকাশ করে ফেলেছিল। একটা প্লাস্টিক ব্যাগ কেটে তাতে আর্জেন্টিনার জার্সির নীল-সাদা রং করে মেসির নাম ও নম্বর লিখে গলায় ঝুলিয়ে পরেছিল সে। আর সেই ছবি তার দাদা ভালোবেসে ফেসবুকে পোস্ট করে দেয়। নজরে পড়ে খোদ মেসির। তিনি তাঁর সই করা জার্সি পাঠিয়ে দেন তাঁর খুদে ভক্তের কাছে।

ঘটনাটা এখানেই শেষ হলে ভালো হত। কিন্তু হল না।

বিজ্ঞাপন

এর পরেই ফোনে হুমকি আসতে থাকে মুরতাজার পরিবারে। শিশুটির বাবা মহম্মদ আরিফ আহমেদি বলেন, “স্থানীয় দুষ্কৃতীদের এক পাণ্ডা কিছু দিন আগে ফোন করে। তার ধারণা, আমার ছেলে যে হেতু মেসির কাছ থেকে টি-শার্ট পেয়েছে, তা হলে সে টাকাও পেয়েছে। সে তার ভাগ চাইল। খুব বিপজ্জনক অবস্থা। আমরা পালিয়ে আসতে বাধ্য হলাম।”

মুরতাজাদের বাড়ি যেখানে সেই গজনিতে নিরাপত্তা ব্যবস্থার হাল খুব খারাপ। দুষ্কৃতী ও জঙ্গিদের বহু গোষ্ঠী সেখানে সক্রিয়। অপহরণের ঘটনা আকছারই ঘটে। “মুরতাজাকে অপহরণ করে হয়তো ওরা মুক্তিপণ চাইত। ওর বাবার তো অত টাকা নেই। তাই ওরা দেশ ছেড়ে এখানে চলে এসেছে” – পাকিস্তানের কোয়েটা থেকে বললেন মুরতাজার কাকা ওয়াহিদ আহমেদি।

মেসির খুদে ভক্ত একবার চোখের দেখা দেখতে চায় তার স্বপ্নের মানুষটিকে। মুরতাজার এই স্বপ্ন পূরণের জন্য তাঁরা পাকিস্তান সরকার, আফগান সরকার, রাষ্ট্রপুঞ্জ আর বিশ্বের ফুটবল সংস্থাগুলোকে অনুরোধ করছেন বলে জানালেন আহমেদি।

ছবি: সৌজন্যে এএফপি

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here