তামিলনাড়ু, কেরল এবং পুদুচেরিতে নির্বিঘ্নে ভোট

0
90

খবর অনলাইন: সোমবার তামিলনাড়ু, কেরল এবং কেন্দ্রশাসিত পুদুচেরিতে বিধানসভা ভোট নির্বিঘ্নে সম্পন্ন হল। বিকেল ৫টা পর্যন্ত পুদুচেরিতে ভোট পড়েছে ৮০ শতাংশ, কেরলে ৭০.৪ শতাংশ এবং তামিলনাড়ুতে ৬৩.৭ শতাংশ।

ভোট শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে তামিলনাড়ুর আরাভাকুরিচি ও তাঞ্জাভুর কেন্দ্রে নির্বাচন স্থগিত করে দেওয়া হয়। এখানে ১০০ কোটি টাকা আটক করা হয়। অভিযোগ, ওই টাকা ভোটারদের ঘুষ দেওয়ার কাজে আনা হয়েছিল। ওই দু’টি কেন্দ্রে ভোট হবে আগামী ২৩ মে।

সকাল থেকেই তিনটি জায়গার বিভিন্ন বুথে ভোটারদের দীর্ঘ লাইন পড়ে। সুপারস্টার রজনীকান্ত বৃষ্টিস্নাত চেন্নাইয়ে খুব সকালেই ভোট দেন। তার কিছু ক্ষণ পরেই ভোট দেন এডিএমকে নেত্রী জয়ললিতা। বেশি দেরি করেননি ডিএমকে নেতা নবতিপর এম করুণানিধি। তামিলনাড়ুর ২৩৪টি আসনের জন্য এ বার বহুমুখী প্রতিদ্বন্দ্বিতা। লড়ছে ক্ষমতাসীন এডিএমকে-র নেতৃত্বাধীন জোট, মূল বিরোধীপক্ষ ডিএমকে-র নেতৃত্বাধীন জোট, অভিনেতা বিজয়কান্তের নেতৃত্বাধীন চার পার্টির কোয়ালিশন, অম্বুমনি রামডসের পিএমকে এবং বিজেপি।

ওদিকে কেরলে আরেক নবতিপর নেতা সিপিএমের ভি অচ্যুতানন্দও সকাল সকাল ভোট দেন। ১৪০ আসন বিশিষ্ট বিধানসভা নির্বাচনে মূল প্রতিপক্ষ দু’টি – কংগ্রেসের নেতৃত্বাধীন ইউডিএফ ও সিপিএমের নেতৃত্বাধীন এলডিএফ। তৃতীয় পক্ষ বিজেপি-ও এ বার কেরলে তেড়েফুঁড়ে নেমেছে। পুদুচেরি বিধানসভায় আসন সংখ্যা ৩০।

পশ্চিমবঙ্গ, অসম, কেরল ও পুদুচেরিতে গণনা ১৯ মে এবং তামিলনাড়ুতে ২৫ মে।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here