বাংলাদেশে নতুন খতম-তালিকায় বিশ্ববিদ্যালয় প্রধানের নাম

0
47

খবর অনলাইন: পর পর নৃশংস খুনের পর এ বার নতুন খতম-তালিকা। দশ জনের সেই তালিকায় নাম আছে একটি বিশ্ববিদ্যালয় প্রধানের, কয়েক জন সাংবাদিক এবং শাসকদলের কয়েক জন কর্মকর্তার। পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে।

খতম-তালিকা সম্বলিত লিফলেটটি ইসলামি লিবারেশন ফ্রন্ট-এর নামে প্রচারিত। ওই তালিকা দেশের উত্তর-পূর্বের শহর নাটোরের প্রেস ক্লাবে পাঠানো হয়েছে। ওই তালিকায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধানের নাম রয়েছে। উল্লেখ্য, এই বিশ্ববিদ্যালয়েরই ইংরিজির অধ্যাপককে কিছু দিন আগে শহরে তাঁর বাড়ি থেকে ৫০ মিটারের মধ্যে সাতসকালে খুন করা হয়।

“লিফলেটে বলা হয়েছে, তারা দশ জনকে খুন করার জন্য অভিযান শুরু করেছে” – বলেন নাটোরের পুলিশ প্রধান শ্যামলকুমার মুখার্জি। শ্যামলবাবু আরও বলেন, “এই গোষ্ঠী সম্পর্কে আমরা কিছুই জানি না। এদের সম্পর্কে আগের কোনও তথ্য আমাদের কাছে নেই। তবে ব্যাপারটি আমরা খুবই গুরুত্ব দিয়ে দেখছি।”

বিজ্ঞাপন

ওই লিফলেটে ইসলামি ফ্রন্ট বলেছে, বর্তমান ‘অত্যাচারী’ সরকারকে উচ্ছেদ করে বাংলাদেশে ইসলামি খলিফার শাসন কায়েম করাই তাদের উদ্দেশ্য।

খতম-তালিকায় যাঁদের নাম আছে তাঁদের জন্য নিরাপত্তাব্যবস্থা করা হয়েছে বলে রাজশাহী পুলিশের উপ-প্রধান সর্দার তামিজুদ্দিন আহমেদ জানিয়েছেন।

ও দিকে ইংরিজির অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকের হত্যার প্রতিবাদে মঙ্গলবার হাজারেরও বেশি শিক্ষক ও ছাত্র বিশ্ববিদ্যালয় চত্বরে সমাবেশ করেন।

সূত্র : দ্য টাইমস অব ইন্ডিয়া

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here