বাজাজ বাজারে ছাড়ছে ডিসকভার ১২৫, নতুন এই বাইকে কী এমন আছে?

0
6189
bajaj launches new discover 125 bike feature

অটোডেস্ক: বাজাজ অটোর ডিসকভার১১০-এর উৎপাদন বন্ধ হয়ে গিয়েছে অনেক দিন আগেই। তবে বাজারের চাহিদার কথা মাথায় রেখে তারা বুধবার নিয়ে আসছে ডিসকভারের ওই মডেলটির আধুনিক এক সংস্করণ। আগের থেকে অনেকটাই ভোলবদল ঘটেছে এই সংস্করণে (ছবিতে দেখেই বোঝা যাচ্ছে)। পাশাপাশি থাকছে আরও এক নব সংযোজন-ডিসকভার১২৫। হাল আমলের বাইকপ্রেমীরা কী নতুনত্ব প্রত্যাশা করতে পারেন এই নয়া মডেলটি থেকে?

আপাতত ডিজাইনে কোনো পরিবর্তন ঘটছে না। কিন্তু বিবিধ সূক্ষ্ম পরিবর্তন ঘটবে। আশা করা যেতে পারে নতুন রং, নতুন গ্রাফিক্স এবং ব্ল্যাকড আউট লুক সঙ্গে থাকবে একটি ইঞ্জিন এবং ট্রান্সমিশন কেস। ব্ল্যাকড আউট চেন কভার-সহ অ্যালয় হুইলস।

ইঞ্জিনের ডিসপ্লেসমেন্ট ক্ষমতা ১২৪ সিসি, সিঙ্গল সিলিন্ডার, দুই ভালভ ডিটিএস-১ এই ইঞ্জিনের ক্ষমতা ১০.৯ বিএইচপি এবং পিক টর্ক ১০.৮ এনএম। পাঁচ গিয়ারের এই বাইকের সর্বোচ্চ স্পিড ১০০ কিমি প্রতি ঘণ্টা। আর জ্বালানি খরচ ৮২.৪ কিমি প্রতি লিটার।

বিজ্ঞাপন

দুটি বৈশিষ্টেরই সুবিধা মিলবে-ডিস্ক ব্রেক এবং বেস ড্রাম ব্রেক। এর সঙ্গেই হেরফের করবে দাম। ডিস্ক ব্রেক বাইকের আনুমানিক দাম ৫৬০০০ টাকা(এক্স-শোরুম) এবং ড্রাম ব্রেকের জন্য আনুমানিক ৫৩০০০ টাকা (এক্স-শোরুম)।

এটাও আশা করা হচ্ছে, বাজাজ ডিসকভার১২৫ আগামী দিনে হোন্ডা সিবি শাইন, হিরো গ্ল্যামার এবং ইয়ামাহার স্যালুটোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নামতে চলেছে।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here