হিরোর বাতানুকূল ইঞ্জিনের এক্সট্রিম ২০০-র আত্মপ্রকাশ ঘটল, জেনে নিন ফিচার

0
2583
Hero Xtreme 200R bike

অটোডেস্ক: ১৫০ সিসির উপরে প্রিমিয়াম বাইকের দিকেই এ বার বেশি গুরুত্ব দিচ্ছে হিরো মটোকর্প। সেই তালিকারই নতুন সংযোজন এক্সট্রিম ২০০আর-এর আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ঘটল মঙ্গলবার, নয়াদিল্লিতে। তবে এই নতুন বাতানুকূল ইঞ্জিনের বাইক ক্রেতার হাতে তুলে দিতে মাস তিনেক সময় চেয়ে নিলেন কর্তৃপক্ষ। জানানো হয়েছে, আগামী এপ্রিল মাস থেকেই তাঁরা ডিলারদের কাছে পৌঁছে দেবেন এক্সট্রিমের এই প্রিমিয়াম মডেল।

বিএস-চার সজ্জার অনুসরণকারী এই ২০০ সিসির বাইক উৎপাদন করতে সক্ষম সর্বাধিক ১৮.৪ পিএস ক্ষমতা। মাত্র ৪.৬ সেকেন্ডেই বাইকের গতি পৌঁছে যেতে পারে ০-৬০ কিমি প্রতি ঘণ্টায়। সংস্থার দাবি মতো, সাধারণ ভাবে ঘণ্টায় ১১৪ কিমি গতিবেগে সমৃণ ভাবে ছুটতে সক্ষম এক্সট্রিম ২০০। ভারতে হিরো সেন্টারের প্রযুক্তিগারে একেবারে নিজস্ব পদ্ধতিতে তৈরি হয়েছে এর যাবতীয় নকশা।

স্বাভাবিক ভাবেই অত্যাধুনিক সমস্ত প্রযুক্তির সফল রূপ বাস্তবায়িত হতে চলেছে এই নতুন মডেলে। ২০০ সিসির ইঞ্জিন হলেও এই বাইকের ওজন কিন্তু ততটা বেশি নয়, মাত্র ১৪৬ কেজি। জ্বালানি ধারণ ক্ষমতা ১২.৪ লিটার। তবে দরদাম নিয়ে এখনও পর্যন্ত সংস্থা কোনো ঘোষণা করেনি। ওয়াকিবহাল মহল অনুমান করছেন ৯০ হাজার থেকে এক লক্ষ টাকার মধ্যেই সীমাবদ্ধ থাকতে পারে এর বিনিময় মূল্য।

এক নজরে

বিজ্ঞাপন

Hero Xtreme 200R bike feature

ইঞ্জিনের ডিসপ্লেসমেন্ট: ১৯৯.৬ সিসি

সর্বাধিক ক্ষমতা উৎপাদন: ১৮.৪ পিএস @ ১৮০০ আরপিএম

পিক টর্ক: ১৭.১ এনএম @ ৬৫০০ আরপিএম

গিয়ার: ছ’টি

ওজন: ১৪৬ কেজি

জ্বালানি ধারণ ক্ষমতা: ১২.৪ লিটার

বাজারে আসবে: এপ্রিল, ২০১৮

আনুমানিক মূল্য: ৯০০০০-১০০০০০ টাকা

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here