পুজোর মেনুতে খিচুড়ি চাই-ই চাই স্বস্তিকা-ঋত্বিকার

0
204

ঠিক দু’দিন পরেই মহালয়া। তার পরেই জমে উঠতে শুরু করবে দুর্গাপুজো। আর পুজোর সাজগোজ আর খাওয়াদাওয়ার বান ডাকবে ষষ্ঠী থেকে। পুজোর কটা দিন এত মজা, এত হুল্লোড় বাঙালি করে যে খাওয়াদাওয়ার বাধানিষেধও তুড়িতে উড়িয়ে দেয়।

পুজোয় পেটপুজোর ব্যাপারে ঠিক একই অবস্থা হয় টালিগঞ্জের অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় ও ঋত্বিকা সেনের। ডায়েট মেনটেন করার প্ল্যানিং থাকলেও তা কোনোবারই হয়ে ওঠে না।  

পুজোর দিনগুলো মামার বাড়ি যান স্বস্তিকা। বাদ যায় না বন্ধুবান্ধবদের বাড়ি, পাড়ার পুজো প্যান্ডেলও। এই সব জায়গায় কোথাওই বলা সম্ভব নয় যে, এটা খাব না ওটা খাব না। তাই এই কটা দিন একেবারেই ডায়েট মেনটেন করে চলতে পারেন না তিনি। ঋত্বিকা জানান, বন্ধুদের সঙ্গে চুটিয়ে আড্ডা দেওয়া, প্যান্ডেলে ঘুরে ঠাকুর দেখারও খুব ইচ্ছা। তখন তো আর খাওয়াদাওয়ার বাছবিচার করা যায় না। তাই ডায়েটফায়েট মানা যাবে না।

খিচুড়িপ্রিয় আর সব বাঙালির মতো স্বস্তিকা-ঋত্বিকা দু’জনেই খিচুড়ি খেতে খুবই পছন্দ করেন। সেইমতো পুজোর একটা দিন খিচুড়ি খাওয়াটা হয়েই যায়।  তবে যতটা সম্ভব জাংক ফুডকে এড়িয়েই চলেন। আর ঋত্বিকার তো মেনুতে খিচুড়ির সঙ্গে বেগুন ভাজা,  লাবড়ার তরকারি,চাটনি,পাঁপড় সবই চাই। নাড়ুও ভীষণ পছন্দের। তার সঙ্গে ফুচকাও বাদ দেবেন না ঋত্বিকা। তবে পারতপক্ষে জাংক ফুড এড়িয়ে চলার চেষ্টা করেন স্বস্তিকা।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here