হোমসেন্টার নয়, প্র্যাকটিক্যাল পরীক্ষাও হবে অন্য কলেজে

0
91

হোম সেন্টার নয়, এবার থেকে প্র্যাকটিক্যাল পরীক্ষাও বাইরের কলেজে গিয়ে দিতে হবে কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনস্ত কলেজগুলির পড়ুয়াদের।

প্র্যাকটিক্যাল পরীক্ষায় কলেজের শিক্ষকদের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ নতুন নয়। পরীক্ষায় ইচ্ছাকৃতভাবে তাঁদের নম্বর কমিয়ে দেওয়া হয়, প্রতিবারই পড়ুয়াদের একাংশ শিক্ষকদের বিরুদ্ধে এই অভিযোগ করে থাকেন। এবার তা গড়িয়েছে বিশ্ববিদ্যালয় পর্যন্ত। সূত্রের খবর, বিশ্ববিদ্যালয়ে জমা পড়েছে একাধিক অভিযোগ। আর তার ভিত্তিতেই হোমসেন্টার না রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

অস্থায়ী উপাচার্য আশুতোষ ঘোষ জানিয়েছেন, ‘নম্বরের ক্ষেত্রে সমতা বজায় রাখার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয়।’   

নিয়ম অনুযায়ী, অন্য কলেজে গিয়েই প্র্যাকটিক্যাল পরীক্ষা দেওয়ার কথা পরীক্ষার্থীদের। কিন্তু বিভিন্ন কলেজের পরিকাঠামোগত ত্রুটির কারণে নিজেদের কলেজেই নেওয়া হত প্র্যাকটিক্যাল পরীক্ষা। ২০১৩ সাল থেকে চালু হয়েছিল এই নিয়ম।

কিন্তু অন্য কলেজগুলিতে কী তাহলে প্র্যাকটিক্যাল পরীক্ষা নেওয়ার মতো পরিকাঠামো রয়েছে? অস্থায়ী উপাচার্য জানিয়েছেন, যেসব কলেজে পরিকাঠামো ছিল না সেগুলিতে পরিকাঠামো তৈরির কাজ সম্পূর্ণ হয়ে গিয়েছে।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here