ভারতীয় স্টেট ব্যাঙ্কে ২৩১৩ প্রবেশনারি অফিসার পদে নিয়োগ, পরীক্ষা অনলাইনে

2
210

ভারতীয় স্টেট ব্যাঙ্কের বিভিন্ন শাখায় প্রবেশনারি অফিসার (পিও) পদে ২৩১৩ জন নিয়োগ করা হবে। সোমবার নোটিস জারি করে এ কথাই জানানো হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর – সিআরপিডি/ওপি/২০১৬-১৭/১৯।

এই বিজ্ঞপ্তিটি দেখা যাবে, এসবিআই-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ‘কেরিয়ার সেকসন’ বিভাগে।

পরীক্ষা পদ্ধতি : প্রার্থী নিয়োগ করা হবে চার ধাপে পরীক্ষার মাধ্যমে। এই ধাপগুলি হল –  ১) প্রিলিমিনারি, ২) মেন, ৩) গ্রুপ এক্সার্সাইজ, ৪) ইন্টারভিউ।

প্রিলিমিনারি পরীক্ষা হবে অনলাইনে। পরীক্ষার তারিখ ২০১৭ সালের ২৯ ও ৩০ এপ্রিল এবং ৬ ও ৭ মে। প্রিলিমিনারি পরীক্ষার ফল জানানো হবে চলতি বছরের ১৭ মে তারিখে। 

মেন পরীক্ষাও হবে অনলাইনে। মেন পরীক্ষার তারিখ ২০১৭ সালের ৪ জুন। মেনের ফল প্রকাশ হবে ১৯ জুন। 

গ্রুপ এক্সার্সাইজ ও ইন্টারভিউ শুরু হবে ২০১৭ সালের ১০ জুলাই থেকে। ফল প্রকাশ হবে ৫ আগস্ট তারিখে। 

আবেদন করার পদ্ধতি : পরীক্ষায় বসার জন্য অনলাইনে আবেদন করা যাবে। ৭ ফেব্রুয়ারি থেকে অনলাইন রেজিস্ট্রেশন শুরু। চলবে ৬ মার্চ পর্যন্ত।

শিক্ষাগত যোগ্যতা : যে কোনো বিভাগে স্নাতকরা এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। স্নাতক স্তরের ডিগ্রি থাকবে হবে সরকারের অনুমোদিত যে কোনো বিশ্ববিদ্যালয়ের অধীনে। চার্টার্ড অ্যাকাউনটেন্টরাও আবেদন করতে পারবেন।

দ্রষ্টব্য, যাঁরা স্নাতক স্তরের শেষ বর্ষের পড়ুয়া তাঁরাও আবেদন করতে পারবেন। তবে ইন্টারভিউয়ে ডাকা হলে সেই সময় স্নাতক হওয়ার প্রমাণ দাখিল করতে হবে। সে ক্ষেত্রে আবেদনকারী যে ২০১৭ সালের ১ জুলাই বা তার আগে স্নাতক হয়েছেন, তার যাবতীয় প্রমাণপত্র জমা করতে হবে। 

বয়সসীমা : ২০১৭ সালের ১ এপ্রিল তারিখে আবেদনকারীর বয়স ২১ বছর থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। অর্থাৎ আবেদনকারীদের জন্মতারিখ হতে হবে ১৯৮৭ সালের ২ এপ্রিল থেকে ১৯৯৬ সালের ১ এপ্রিলের মধ্যে। তার আগে বা পরে নয়। 

দ্রষ্টব্য, তফশিলি জাতি, উপজাতি, ওবিসি আর পিডব্লিউডি শ্রেণিভুক্তরা বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন। সে বিষয়ে বিস্তারিত জানতে এসবিআই-এর অফিসিয়াল ওয়েবসাইট দেখে নেওয়া বাঞ্ছনীয়। 

বিস্তারিত জানার জন্য click করুন।

বিজ্ঞাপন
loading...

2 মন্তব্য

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here