২৫ জানুয়ারি মুক্তি, ‘প্যাড ম্যান’-এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নামল ‘পদ্মাবত’

0
758
bollywood

ওয়েবডেস্ক: নিরবচ্ছিন্ন স্বস্তি বলে জীবনে কিছু হয় না! অতএব, এক দিকে নাম বদল হয়ে সঞ্জয় লীলা বনসলির ‘পদ্মাবত’ মুক্তির তারিখ পাকা হলেও সেই আনন্দের কমলে কাঁটা থেকেই গেল! কেন না, ছবিটা মুক্তি পাচ্ছে ২৫ জানুয়ারি। আর ঠিক ওই একই দিনে মুক্তি পাচ্ছে সোনম কাপুর, অক্ষয় কুমার, রাধিকা আপটে অভিনীত ‘প্যাড ম্যান’-ও!

padmavat

জানা গিয়েছে, সেন্সর বোর্ড U/A তকমা দিয়ে ‘পদ্মাবত’ মুক্তিতে অবশেষে স্বীকৃত হয়েছে। বোর্ডের তরফ থেকে বলা হয়েছে যে ২৫ জানুয়ারি রণবীর সিং, দীপিকা পাড়ুকোন, শাহিদ কাপুর অভিনীত ছবিটি মুক্তি পেতে পারে। পাঁচটি পরিবর্তন এবং বিস্তর কাট থাকার পরেও ছবিটির সময়সীমা ধার্য হয়েছে ২ ঘণ্টা ৪৩ মিনিট!

pad man

আর এই মুক্তির তারিখের জায়গা থেকেই সামান্য হলেও দুশ্চিন্তায় পড়েছেন দুই ছবিরই নির্মাতারা। এক দিকে এত বিতর্কের পর মুক্তি পাওয়ায় অনুমান করা হচ্ছে, ২০১৮-য় ‘পদ্মাবত’-এর রেকর্ড হবে অপ্রতিরোধ্য। যে ছবিই চলুক না কেন তখন প্রেক্ষাগৃহে, তার দর্শক-সংখ্যা নিজের দিকে টেনে নেবে ‘পদ্মাবত’। অন্য দিকে, অক্ষয় কুমারের ভক্তের সংখ্যাও দেশে কম কিছু নয়। তার উপরে ছবিটির সঙ্গে যুক্ত রয়েছে এক সামাজিক বার্তা, যার পরিচালক আর বাল্কি সমালোচক মহলে যথেষ্ট প্রশংসিত। ফলে, মননশীল দর্শকরা ‘প্যাড ম্যান’-এর দিকেই ঝুঁকবেন, তেমনটা অনুমান বলিউডের বিশেষজ্ঞ-মহলে। যার জেরে যে কোনো একটি ছবি বাণিজ্যিক দিক থেকে ক্ষতিগ্রস্ত হবেই!

পাশাপাশি, আরও একটা উদাহরণ চোখের সামনে তুলে ধরতে চাইছেন বলিউডের বাণিজ্য-বিশ্লেষকরা। ২০১৫ সালের ১৮ ডিসেম্বর যখন রোহিত শেঠির ‘দিলওয়ালে’ আর সঞ্জয় লীলা বনসলির ‘বাজিরাও মস্তানি’ মুক্তি পেয়েছিল, তখন প্রথম দিকে বক্স অফিসে পিছিয়ে ছিল বনসলির ছবি। কিন্তু মাত্র এক সপ্তাহ পরেই সব দর্শকদের ভিড় টেনে নেয় ‘বাজিরাও মস্তানি’। ‘দিলওয়ালে’ যে কারণে বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে!

দেখা যাক এবার কী হয়!

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here