ওয়েবডেস্ক: বাংলাদেশের বিখ্যাত পরিচালক মোস্তফা সরওয়ার ফারুকির নয়া ছবিতে যে কাজ করছেন পরমব্রত চট্টোপাধ্যায়, সে কোনো নতুন খবর নয়। সে ছবির নাম যে ‘শনিবার বিকেল’ বা ইংরেজিতে ‘স্যাটারডে আফটারনুন’, তা-ও এখন অনেকেরই জানা। জানা এ-ও, ফারুকির এই নয়া ছবির প্রেক্ষাপট জুড়ে রয়েছে বাংলাদেশের হোলি আর্টিজেন রেস্তোরাঁয় উগ্রবাদী হানা!

parambrata chattopadhyay
ফারুকির ছবিতে পরমব্রতর লুক

নতুন যা কিছু, সে সব জানা গিয়েছে নায়কের বিবৃতিতে। বৃহস্পতিবারই ঢাকা থেকে কলকাতায় ফিরেছেন তিনি। তবে, বাংলাদেশ যে তাঁকে ছেড়ে যায়নি, বরং খুব বেশি করেই অধিকার করে রেখেছে সমগ্র সত্তা, তা স্পষ্ট হল নায়কের জবানবন্দিতে।

“আরও একটা ছবি শেষ করে ফিরলাম বাংলাদেশ থেকে। ফিরেই আজ চললাম মুম্বই। কিন্তু এখনও হাতে, গায়ে, মুখে ঢাকা লেগে আছে”, জানিয়েছেন পরমব্রত।

সে না হয় হল! কিন্তু ফারুকির এই দ্বিভাষিক ছবি, যার চিত্রনাট্য উগ্রবাদের পটভূমিকায় এক জায়গায় নিয়ে আসছে বেশ কিছু জীবনকে, সে সম্পর্কে নায়কের অভিমতটা ঠিক কী?

“একটি অসাধারণ ছবি হবে বলে আশা করি ফারুকি ভাইয়ের শনিবার বিকেল বা স্যাটারডে আফটারনুন! খারাপ-ভালো পরের কথা, এমন এক অভিজ্ঞতা উপহার দেবে এই ছবি, যা আগে উপমহাদেশের মানুষ পাননি বলেই মনে হয়। ভীষণ জরুরি এই ছবি আজকের পৃথিবীতে, উপমহাদেশের পরিপ্রেক্ষিতে। তাই সেই ভালো লাগার রেশটা ভীষণভাবে কাজ করছে এখনও মনের ভেতরে”, অকপট বক্তব্য তাঁর।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here