ওয়েবডেস্ক: যা দেখা যাচ্ছে, সুইজারল্যান্ড শাহরুখ খানকে কখনই নিরাশ করে না। এক দিকে যেমন তাঁর ছবির বিশেষ বিশেষ মুহূর্তের প্রেক্ষাপট হয়ে থাকে, তেমনই হাতে তুলে দেয় মানবসেবার সম্মানও। বিশ্ব বাণিজ্য সম্মেলনে পাওয়া ক্রিস্টাল অ্যাওয়ার্ড অন্তত সে কথাই প্রমাণ করল।

জানা গিয়েছে, দীর্ঘ দিন ধরেই নায়কের অলাভজনক সংস্থা মীর ফাউন্ডেশন কাজ করে চলেছে অ্যাসিড হানায় আক্রান্ত নারী ও ভিন্ন ভাবে সক্ষম শিশুদের নিয়ে। শুধু চিকিৎসাই নয়, পাশাপাশি মামলা চালানোর খরচ, জীবনে প্রতিষ্ঠিত হতে সাহায্য করা- সব রকম দিক থেকেই অ্যাসিড হানায় আক্রান্ত নারী ও ভিন্ন ভাবে সক্ষম শিশুদের জীবনে আশার আলো নিয়ে আসে শাহরুখের এই সংস্থা।

এই নীরব এবং অক্লান্ত সহায়তার স্বীকৃতি এ বার এল সুইজারল্যান্ড থেকে। দাভোসে বিশ্ব বাণিজ্য সম্মেলনের ক্রিস্টাল অ্যাওয়ার্ড সেরিমনি পুরস্কারে ভূষিত করল নায়ককে। তবে শুধুই শাহরুখ নন, একই সঙ্গে এই সম্মান পেয়েছেন বিখ্যাত গায়ক এলটন জন এবং অভিনেত্রী কেট ব্ল্যানশেটও।

সব মিলিয়ে অনুষ্ঠানে স্বাভাবিক ভাবেই আপ্লুত ছিলেন শাহরুখ। “এই সম্মাননার জন্য আমি সত্যিই কৃতজ্ঞ বোধ করছি। পাশাপাশি, জগদ্বিখ্যাত দুই তারকার সাহচর্য পেয়েও। এমন বিরল যোগ সবার জীবনে আসে না”, জানিয়েছেন তিনি।

আর ভক্তদের জন্য টুইটারে ছেড়ে রেখেছেন এক বিশেষ ছবি। তাঁর দুই হাত ছড়ানোর সিগনেচার স্টাইল, যা সুইজারল্যান্ডের প্রেক্ষাপটে অনেক বারই নানা ছবিতে দেখেছেন ভক্তরা।

সেই পাওনা বাড়তি হলে ক্ষতি কী?

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here