প্রধান বিচারপতির সঙ্গে তিরিশ মিনিটের বৈঠক চার ‘বিদ্রোহী’র, হাজির আরও চার বিচারপতি

0
621
deepak mishra impeachment

নয়াদিল্লি: তিন দিনে দ্বিতীয় বার। সুপ্রিম কোর্টের সমস্যা সমাধানের জন্য প্রধান বিচারপতি দীপক মিশ্রের সঙ্গে বৈঠক করলেন চার ‘বিদ্রোহী’ বিচারপতি। সূত্রের খবর, ওই বৈঠকে উপস্থিত ছিলেন আরও চার বিচারপতি।

বৃহস্পতিবার সকালে দীপক মিশ্রের চেম্বারে এই বৈঠকটি হয়। ‘সুপ্রিম কোর্টের কাজকর্ম ঠিকঠাক চলছে না’, গত শুক্রবার এই ইস্যুতেই নজিরবিহীন সাংবাদিক বৈঠক করেছিলেন চার ‘বিদ্রোহী’ বিচারপতি। তাঁদের অভিযোগকে যাতে যথাযথ গুরুত্ব দিয়ে দেখা হয়, এই কথাই দীপক মিশ্রের কাছে তুলে ধরেন তাঁরা।

সূত্রের খবর, চার ‘বিদ্রোহী’, জে চেলামেশ্বর, এমভি লোকুর, কুরিয়ান জোসেফ এবং রঞ্জন গগই ছাড়াও বৈঠকে ছিলেন একে সিকরি, এমভি রামানা, ডিওয়াই চন্দ্রচুড় এবং ইউইউ ললিত।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বিচারপতি লোয়ার রহস্যজনক মৃত্যুতে দায়ের হওয়া জনস্বার্থ মামলার শুনানি বিচারপতি অরুণ মিশ্রের ডিভিশন বেঞ্চে দিয়েছেন প্রধান বিচারপতি। বিচারপতি লোয়ার মৃত্যুর মতো গুরুত্বপূর্ণ মামলা কেন এমন এক বিচারপতির বেঞ্চে দেওয়া হল, যিনি প্রবীণত্বের বিচারে দশ নম্বরে, এই মর্মেই সাংবাদিক সম্মেলন করেন চার ‘বিদ্রোহী’। তৈরি হয় এক নজিরবিহীন সমস্যা, সুপ্রিম কোর্টের ইতিহাসে যা কখনও হয়নি।

এই সমস্যা মেটানোর জন্য আসরে নামতে হয় বার কাউন্সিলকে। যদিও বার কাউন্সিল বরাবর দাবি করে এসেছে যাবতীয় সমস্যা মিটে গিয়েছে, কিন্তু অ্যাটর্নি জেনারেল কেকে বেনুগোপালের ভিন্ন সুর কিন্তু জল্পনা বাড়িয়েছে। মঙ্গলবারই কয়েকটি গুরুত্বপূর্ণ মামলার শুনানির জন্য পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ তৈরি করেছিলেন, সেই বেঞ্চে এই চার ‘বিদ্রোহী’র ঠাঁই না হওয়ায় সন্দেহ তৈরি হয় যে সুপ্রিম কোর্টের সমস্যা এখনও পুরোপুরি মেটেনি।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here