‘ছুটি’তেও কেন ব্যস্ত মুকুল রায়, হঠাৎ কেন বিস্ফোরক কুণাল ঘোষ

0
3066

নয়াদিল্লি ও কলকাতা : বুধবার রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দিয়ে মুকুল রায় বলেছিলেন, ‘‘কালীপুজো পর্যন্ত ছুটি কাটাবো।’’ কিন্তু বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী ‘ছুটি’তেও যথেষ্ট সক্রিয় রয়েছেন প্রাক্তন তৃণমূল নেতা। মুখ্য নির্বাচন কমিশনার একে জ্যোতি সহ দুই নির্বাচন কমিশনারে সঙ্গে সাক্ষাতের সময় চেয়েছেন তিনি। সূত্রের খবর তাকে শুক্রবার সময় দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশনে সাক্ষাতের সময় চাওয়ার সঙ্গে সঙ্গে শুরু  হয়েছে ফের জল্পনা, তবে কী মুকুল নতুন দলই গড়ছেন? তারই নিয়ম-কানুন নিয়ে ওয়াকিবহাল হতে নিবার্চন কমিশনে কথা বলতে চাইছেন? এর আগে ২০১৫ সালে মুকুল রায়ের উদ্যোগে জাতীয়তাবাদী তৃণমূল কংগ্রেস নামে নতুন দলের জন্য একটি আবেদন জমা পড়ে।

প্রশ্ন উঠছে, মুকুল রায় কী মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী নারায়ণ রানের পথে হাঁটবেন? রানে গত মাসে কংগ্রেস ছেড়ে তৈরি করেন মহারাষ্ট্র স্বাভিমান পাকাশ। বিজেপিতে না গিয়ে তিনি এখন এনডিএ-র শরিক। তিনি খুব শীঘ্রই দেবেন্দ্র ফড়নবীশের সরকারে যোগ দেবেন। বিজেপিতে সরাসরি যোগ না দিয়ে তিনি বোঝাতে চাইলেন তার দলের সঙ্গে বিজেপির কিছুটা ‘মত পার্থক্য’ রয়েছে।

এদিন মুকুল রায়ের গতকালের বক্তব্য নিয়ে সাংবাদিক বৈঠক করেন কুণাল ঘোষ। তিনি বলেন, মুকুল রায় দল ছাড়ার আসল কারণ আড়াল করছেন। তিনি মানুষকে বিভ্রান্ত করছেন বলেও অভিযোগ করেন কুণাল।

আরও পড়ুন : আদৌ কি বিজেপিতে যাচ্ছেন মুকুল রায়? দিলীপ ঘোষের গলায় তো অন্য সুর 

বুধবার সংবাদিক বৈঠকে মুকুল রায় রাহুল গান্ধী ও পরিবারতন্ত্র নিয়ে কটাক্ষ করেন। এ প্রসঙ্গে কুণাল ঘোষ বলেন, রাহুল গান্ধী যদি তাঁকে দলে নিতেন তাহলে এখন বিজেপির বিরুদ্ধে বলতেন মুকুল রায়। একই সঙ্গে পরিবারতন্ত্র প্রসঙ্গে কুণাল বলেন, একই কারণে বিজপুরের বিধায়ক মুকুল পুত্র শুভ্রাংশু রায়।

তাঁর দাবি, সোমেন মিত্রের সামনেই মুকুল রায় বলেছিলেন অরুণ জেটলি না বাঁচালে তিনি এতদিন জেলে থাকতেন। এ প্রসঙ্গ তাঁর অভিযোগ, সারদা-নারদা-অ্যালকেমিস্টে মুকুল রায়ের অবদান রয়েছে।

আরও পড়ুন : কেন মুকুল রায়কে নিয়ে আপত্তি আরএসএস-এর 

হঠাৎ কেন মুকুল প্রসঙ্গে বিস্ফোরক হয়ে উঠলেন কুণাল ঘোষ তা নিয়ে প্রশ্ন উঠছে? চতুর্থীর দিন মুকুল রায়েকে দিয়েই নিজের পুজোর উদ্বোধন করিয়েছিলেন কুণাল ঘোষ। ওই অনুষ্ঠান মঞ্চ থেকে পার্থ চট্টোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে মুখ খোলেন মুকুল রায়।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here