জিডি বিড়লার পর কারমেল, ফের যৌন নিগ্রহের শিকার শিশু, বিক্ষোভ অভিভাবকদের, ধৃত শিক্ষক

0
karmel school sexual abuse

কলকাতা: জিডি বিড়লার ছায়া এ বার কারমেল স্কুলে। ফের স্কুলে যৌন নিগ্রহের শিকার হল দ্বিতীয় শ্রেণির এক শিশু। স্কুলে বিক্ষোভ ক্ষিপ্ত অভিভাবকদের। অভিযুক্ত শিক্ষককে মার। তাকে গ্রেফতার করেছে পুলিশ।

রাসবিহারী অ্যাভেনিউয়ে দেশপ্রিয় পার্কের কাছে কারমেল প্রাইমারি স্কুল। স্কুলের নাচের শিক্ষকের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ এনেছে দ্বিতীয় শ্রেণির ওই ছাত্রীর পরিবার। অভিযুক্ত শিক্ষকের নাম সৌমেন রানা। অভিযোগ, প্রায় পাঁচ মাস ধরে দ্বিতীয় শ্রেণির ওই ছাত্রীকে যৌন নিগ্রহ করতেন সৌমেনবাবু। বাড়িতে বললে ছাদ থেকে ফেলে দেওয়ার হুমকিও দেওয়া হত বলে অভিযোগ।

যৌন নিগ্রহের এই খবর জানাজানি হতেই শুক্রবার সকাল থেকে উত্তপ্ত হয়ে ওঠে কারমেল স্কুল চত্বর। স্কুলের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন ক্ষিপ্ত অভিভাবকরা। টালিগঞ্জ থানা থেকে বিশাল পুলিশবাহিনী পৌঁছে যায় স্কুলে। পুলিশ এবং অভিভাবকদের অধ্যে ধস্তাধস্তিও হয়। ক্ষিপ্ত অভিভাবকরা অভিযুক্ত সৌমেনবাবুকে মারেন বলেও খবর।

বিজ্ঞাপন

শিশুটির পরিবারের অভিযোগ, ২৪ ঘণ্টা আগে স্কুলের প্রিন্সিপালের কাছে অভিযোগ জানিয়েও কোনো লাভ হয়নি। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন স্কুল কর্তৃপক্ষ। ঘটনাটিকে দুর্ভাগ্যজনক আখ্যা দিয়ে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন প্রিন্সিপাল।

কারমেলের এই কাণ্ডের ব্যাপারে নিজের ক্ষোভপ্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, “স্কুলে নিরাপত্তার স্বার্থে গাইডলাইন তৈরি করা হয়েছে। সেই গাইডলাইন না মেনে চললে সরকার ব্যবস্থা নেবে।”

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here