ত্বক, চুলের যত্নে ক্যাটরিনা-অনুষ্কার ডাক্তারের পরামর্শ! দেখুন আপনার কাজে লাগে কতটা?

0
2917

ওয়েবডেস্ক : আহা! কী সুন্দর ত্বক। আর চুলগুলো কী সিল্কি, পুরো রেশমের মতো। রুপোলি পর্দার নায়িকাদের দেখে কে না এমনটা ভাবে বলুন তো? সঙ্গে সঙ্গে নিজের চেহারায় আরও চুলের জন্য আফশোস প্রায় অনেকেরই হয়। মনে হয় যদি জানতে পারা যেত তারকারা ঠিক কী মাখেন, তাহলে তাই একবার ট্রাই করে দেখা যেত।

আর চিন্তা নেই। আপনাদের জন্য রইল তেমনই একটা হাতে গরম উপায়। রইল ডা. জেওয়েল গামাডিয়ার রূপচর্চার পরামর্শ। ক্যাটরিনা থেকে অনুষ্কা, বিরাট থেকে সিদ্ধার্থ মালহোত্রা- এই সব তারকাদের ডা. গামাডিয়া রূপচর্চার পরামর্শ থাকেন।

ডা. গামাডিয়া বলছেন –

বিজ্ঞাপন

ডেয়ারি প্রোডাক্ট – আপনার ত্বকের ক্ষতি জন্য যে নামটা প্রথমেই উঠে আসতে পারে তা হল ডেয়ারি প্রোডাক্ট। এই জাতীয় খাবার ত্বকে থাকা সিবাম গ্ল্যান্ডগুলিকে খুব বেশি সতেজ করে তোলে। এর ফলে ত্বক তৈলাক্ত হয়ে যায়, রোমকূপের মুখগুলি বন্ধ হয়ে যায়। তখনই ত্বকে অ্যাকনে তৈরি হয়।

চিনি – অতিরিক্ত চিনি খাওয়াও ত্বক চুলের ক্ষতি করে। এর ফলে গ্লিকেশন বাড়ে। ফলে ত্বকে ফুসকুড়ি জন্মায়। চামড়াকে নষ্ট করে।

ভিটামিন ই – ভিটামিন ই হল এমন একটা উপাদান যাতে সানবার্ন, অ্যাকনে ইত্যাদি দূর করতে মোক্ষম। এ ছাড়াও ত্বকের অ্যালার্জি জাতীয় সমস্যার হাত থেকে বাঁচতে ও ত্বকের ঔজ্জ্বল্য বজায় রাখতে ভিটামিন ই উপকারী।

ভিটামিন সি – ভিটামিন সি ত্বকের তারুণ্য বজায় রাখে। ত্বককে চকচকে আরও টানটান রাখে। এর অভাবেই ত্বকে স্কিন এজিং আর ফাইন লাইন তৈরি হয়।

চুল উঠে যাচ্ছে?   চুল পড়ার জন্য আয়রনের অভাব সব থেকে বড়ো কারণ। তাই এমন খাবার তালিকায় রাখা উচিত যাতে ওমেগা থ্রি, আয়রন, জিঙ্ক আর বায়োটিন থাকে। শাকজাতীয় খাবার খান।

ত্বক চকচকে উজ্জ্বল করতে চান? – ডা. গামাডিয়া বলছেন, পেঁপে ত্বকের জন্য দারুণ। এর খাদ্যগুণ ত্বককে চকচকে আর উজ্জ্বল করে। এমনকি খারাপ হয়ে যাওয়া ত্বককেও দ্রুত সারিয়ে তুলতে সাহায্য করে।

চুল সাদা হয়ে যাচ্ছে? – তা হলে ভিটামিন বি১২ সমৃদ্ধ খাবার বেশি করে খান। এই বি১২-এর অভাবেই মূলত চুল অকালে সাদা হয়ে যায়। সঙ্গে অবশ্যই রাখতে হবে আয়রন যুক্ত খাবারও।

চুল উঠে যাচ্ছে! বয়সের থেকে বেশি বয়স্ক লাগছে আপনাকে? তা হলে আর এক মুহূর্তও অপেক্ষা নয়। শুরু করে দিন তারকাদের মতো খাবার খাওয়া। মানে এই সব খাদ্যগুণ সমৃদ্ধ খাবারদাবার খাওয়া। আর কিছুদিন পরই দেখবেন আপনার চুল আরও ত্বকের জেল্লায় আপনি কেমন সকলের কাছে ঈর্ষণীয় হয়ে উঠছেন।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here