ডেনমার্ক ওপেন জিতে এক বছরে তিনটি সুপারসিরিজ জয়ের কৃতিত্ব কিদম্বি শ্রীকান্তের

0
353
kidambi srikanth

ওডেনসে (ডেনমার্ক): একেবারে একপেশে খেলা। মাত্র ২৫ মিনিটে খেল খতম। কোরীয় প্রতিদ্বন্দ্বীকে সহজেই গুঁড়িয়ে ডেমনার্ক ওপেন জিতে নিলেন কিদম্বি শ্রীকান্ত। ৩৮ বছর পর কোনো ভারতীয় ব্যাডমিন্টন প্লেয়ার ডেনমার্ক জিতলেন।

ডেনমার্কের তৃতীয় বৃহত্তম শহর ওডেনসে অনুষ্ঠিত এই খেলায় শ্রীকান্তের সামনে দাঁড়াতেই পারলেন না দক্ষিণ কোরিয়ার বর্ষীয়ান প্লেয়ার লি হিউয়ান-ইল। ম্যাচের ফল শ্রীকান্তের অনুকূলে ২১-১০, ২১-৫। ডেনমার্ক ওপেন জেতার সঙ্গে সঙ্গে এ বছর তিনটি সুপারসিরিজ খেতাব জেতার সম্মান জুটল শ্রীকান্তের। এ বছরই তিনি ইন্দোনেশিয়ান ওপেন এবং অস্ট্রেলিয়ান ওপেন জেতেন। এবং সিঙ্গাপুর ওপেনে রানার-আপ হন।

ব্যাডমিন্টনের ইতিহাসে শ্রীকান্ত হলেন ছ’ নম্বর খেলোয়াড় যিনি চারটি সুপারসিরিজে মেন’স সিঙ্গলসের ফাইনালে খেললেন। এবং সাইনা নেহওয়ালের পর দ্বিতীয় ভারতীয় হিসাবে একই বছরে তিনটি সুপারসিরিজ খেতাব জেতার কৃতিত্ব অর্জন করলেন।

ফাইনালের ম্যাচটি যে এত সহজে জিততে পারবেন, ভাবতেই পারেননি শ্রীকান্ত। বলেন, “আরেকটা খেতাব জিতে খুব খুশি। খুব ভালো খেলা হল। তবে আমার মনে হয় গতকাল ও রকম টানা ম্যাচ খেলে উনি নিশ্চয়ই খুব ক্লান্ত ছিলেন। আজ আমি যে ভাবে খেলেছি, তাতে আমি বেশ খুশি। এখানে যাঁরা আমাকে সমর্থন করেছেন, তাঁদের সকলকে ধন্যবাদ জানাই। এই সপ্তাহটা দারুণ গেল আমার। এখানে আবার ফিরে আসব এবং আমার এই খেতাব ধরে রাখব।”

kidambi srikanth with his coach gopichand with demnark open trophy
ডেনমার্ক ওপেন ট্রফি হাতে কোচ গোপীচাঁদের সঙ্গে শ্রীকান্ত।

শ্রীকান্ত বলেন, “প্রথম গেমটা জিতেও আমি সতর্ক ছিলাম। কারণ আমি জানি প্রথম গেম জিতে দ্বিতীয় গেমে ফিরে আসার অভিজ্ঞতা তাঁর আছে।” উল্লেখ্য, কোরীয় প্রতিদ্বন্দ্বী তাঁর চেয়ে ১২ বছরের বড়ো। কিদম্বি শ্রীকান্ত ২৫, লি হিউয়ান-ইল ৩৭।

শ্রীকান্ত এখান থেকে চলে যাচ্ছেন প্যারিস। সেখানে আগামী মঙ্গলবার শুরু হচ্ছে ফ্রেঞ্চ ওপেন সুপারসিরিজ। তবে উপর্যুপরি দু’টি সপ্তাহে দু’টি সুপারসিরিজ জেতা যে খুব কঠিন তা বোঝেন শ্রীকান্ত। তাই বলেছেন, “এখনই প্যারিস জেতার চিন্তা আমি করছি না। একটা খেতাব জেতার পর সঙ্গে সঙ্গে আরেকটা জেতা খুব কঠিন। আমার লক্ষ্য হল শুরুটা ভালো করা। প্রথমে প্রথম রাউন্ডের ম্যাচ জেতা। সেটাই আমার কাছে সব চেয়ে গুরুত্বপূর্ণ।”

 

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here