লাল কেল্লায় উদ্ধার পুরোনো হ্যান্ড গ্রেনেড, কার্তুজ

0
75

নয়াদিল্লি: সোমবার সকালে হঠাৎ মিলল রহস্যজনক বস্তুটি। লাল কেল্লায় কর্তব্যরত এক নিরাপত্তাকর্মীর প্রথমে নজরে আসে বাক্সটি। কেল্লার প্রধান প্রবেশ ফটক লাহোরি গেটের কাছে। ওই নিরাপত্তাকর্মী খবর দেন কন্ট্রোল রুমে। কেল্লার নিরাপত্তাকর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ছুটে আসে দিল্লি পুলিশের বম্ব স্কোয়াড ও ডগ স্কোয়াড এবং এনএসজির বম্ব ডিসপোজাল স্কোয়াড। গোটা এলাকাটিকে ঘিরে ফেলা হয়। সাধারণ মানুষকে কাছাকাছি আসতে নিষেধ করে দেওয়া হয়। দমকলে খবর দেওয়া হয়। সাড়ে ৮টা নাগাদ দমকল পৌঁছোয়।

শেষ পর্যন্ত পরীক্ষা করে দেখা গিয়েছে, ওই বাক্সে রয়েছে কয়েক দশকের পুরোনো হ্যান্ড গ্রেনেড। এবং কিছু কার্তুজ। লাল কেল্লার একটি কুয়ো পরিষ্কার করতে গিয়ে এগুলো পাওয়া যায়। কেল্লার যে অংশে এই কুয়ো রয়েছে, সেখানে বেশ কয়েক বছর আগে একটা অস্ত্রাগার ছিল। সম্ভবত যে সব বিস্ফোরক বস্তু পাওয়া গিয়েছে, সেগুলি ওই অস্ত্রাগারের। এগুলো নিষ্ক্রিয় করার পর এ বিষয় সংক্রান্ত আরও জানার জন্য পুলিশ ভারতের পুরাতত্ত্ব সর্বেক্ষণের (এএসআই) সঙ্গে যোগাযোগ করবে।

পুলিশ জানিয়েছে, ওই কুয়োয় এ রকম আরও কিছু বাক্স আছে। বম্ব ডিসপোজাল স্কোয়াড বাক্সগুলি উদ্ধার করবে।  পুলিশ অবশ্য অযথা আতঙ্ক না ছড়ানোর জন্য জনসাধারণের কাছে আবেদন করেছে।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here