এ বার থেকে শুধু সরকারের জয়গান করে ছবি বানান, বিজেপিকে আক্রমণ চিদম্বরমের

0
463

চেন্নাই: এখন থেকে শুধু সরকারের জয়গান থাকলেই সেই ফিল্ম বৈধতা পাবে। কেন্দ্রের সরকার ও যে দল সেই সরকার চালায় সেই বিজেপি ফিল্ম সেনসরশিপের পরিধি আরও বাড়িয়ে দেবে। এ ভাবেই কেন্দ্র ও বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানালেন কংগ্রেস নেতা পি চিদম্বরম।

বিতর্ক বেঁধেছে তামিল সুপারস্টার বিজয় অভিনীত তামিল ফিল্ম ‘মেরসাল’ নিয়ে। ওই ফিল্মে প্রধানমন্ত্রীর ডিজিটাল ইন্ডিয়া এবং জিএসটি’র সমালোচনা করা হয়েছে। তামিলনাড়ুর বিজেপি নেতারা ওই ফিল্ম থেকে ‘আপত্তিকর’ দৃশ্য ও কথোপকথন বাদ দেওয়ার দাবি জানিয়েছেন। তাঁদের যুক্তি, ফিল্মে যা দেখানো হয়েছে, তা ভুল।

এই নিয়ে শনিবার সকালে চিদম্বরম তাঁর টুইটার হ্যান্ডেলে পোস্ট করেন – “চলচ্চিত্রনির্মাতাদের বলছি, নতুন আইন আসছে। এখন থেকে শুধু সরকারের নীতির প্রশংসা করে তথ্যচিত্র বানাতে পারেন।”

পরের পোস্টেই তিনি ‘মেরসাল’-এর প্রসঙ্গ টেনে মন্তব্য করেছেন, “বিজেপি আজ ‘মেরসাল’-এর কথোপকথন বাতিল করার দাবি তুলছে। ‘পরাশক্তি’ যদি আজ মুক্তি পেত তা হলে কী হবে তা কল্পনা করুন।”

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যে ‘পরাশক্তি’-র কথা বলেছেন, তা গত শতকের পঞ্চাশের দশকে মুক্তি পাওয়া একটি তামিল ব্লকবাস্টার। তাতে তখনকার কিছু সামাজিক ঐতিহ্য, বিশেষ করে উচ্চ জাতির হিন্দু তামিলদের কিছু প্রথার কড়া সমালোচনা করা হয়েছে।

এর আগে গতকাল, শুক্রবার চিদম্বরম তাঁর টুইটারে বিজেপিকে এক দফা আক্রমণ করেছিলেন। গুজরাত বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা না হওয়াকে কেন্দ্র করেই তাঁর এই আক্রমণ। তাঁর বক্তব্য ছিল, রাজ্যের জনগণকে খুশি করতে কিছু সরকারি উপহার ঘোষণা করার সুযোগ করে দিতেই ভোটের দিন ঘোষণায় বিলম্ব করা হচ্ছে।

 

 

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here