গুরমেহরের সমর্থনে নাসিরুদ্দিন-জাভেদ, এবিভিপি-বিরোধী মিছিল দিল্লিতে

0
87

নয়াদিল্লি: অখিল ভারত বিদ্যার্থী পরিষদের হামলার বিরুদ্ধে সরব হওয়া গুরমেহর কৌরের পাশে দাঁড়ালেন নসিরুদ্দিন শাহ এবং জাভেদ আখতর। তবে মঙ্গলবার এবিভিপি-বিরোধী সংগঠনগুলির ডাকে আয়োজিত প্রতিবাদ  মিছিলে শামিল হননি এই শহিদ-কন্যা। এ-ও জানা গিয়েছে, গুরমেহর দিল্লি ছেড়ে চলে গিয়েছেন। 

গুরমেহরের উদ্দেশে কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু বলেছিলেন “কে এর মাথা বিগড়াল?” এর তীব্র বিরোধিতা করে গুরমেহরের সমর্থনে একটি টুইট করে জাভেদ আখতর জানান, “গুরমেহরের মাথা কে বিগড়েছে আমি জানি না, কিন্তু মন্ত্রীমশাই আপনার মাথা কে দূষিত করছে আমি জানি।” অন্য দিকে অভিনেতা নসিরউদ্দিন শাহ এ দিন গুরমেহরের পাশে দাঁড়িয়ে বীরেন্দ্র সহবাগ এবং রণদীপ হুডার সমালোচনা করেন। একটি টিভি সাক্ষাৎকারে, গুরমেহরকে সাহসী মেয়ে আখ্যা দিয়ে সহবাগ এবং রণদীপকে অসংবেদনশীল বলেন তিনি।

 

বিভিন্ন মহল থেকে সমর্থন পেলেও, মঙ্গলবার দিল্লিতে আয়োজিত প্রতিবাদ মিছিলে অংশ নেননি এই শহিদ-কন্যা। এ দিন টুইটারের মাধ্যমে তিনি জানান, তিনি এই প্রতিবাদ মিছিলে অংশগ্রহণ করবেন না, তিনি অনেক সাহস দেখিয়েছেন, তাঁকে যেন এবার একটু একা থাকতে দেওয়া হয়।

 

তবে মিছিলে অংশগ্রহণ না করলেও তার সমর্থনেও টুইট করেন গুরমেহর।

মঙ্গলবার, এবিভিপি-বিরোধী মিছিলে অবশ্য ভালোই সাড়া পাওয়া যায়। সোমবার এবিভিপির ডাকে ‘তিরঙ্গা মিছিল’-এর প্রতিবাদে আয়োজন করা এই মিছিলে অংশগ্রহণ করেছিলেন দিল্লি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কলেজ, জেএনইউ এবং জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় থেকে প্রায় পাঁচশো ছাত্রছাত্রী, অধ্যাপক এবং অধ্যাপিকা।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here