আবার জয়ী ফেডেরার, বয়স্ক খেলোয়াড় হিসাবে মাস্টার্স জেতার রেকর্ড

0

ক্যালিফোর্নিয়া: হাঁটুর অস্ত্রোপচারের পর যেন নতুন উদ্যম ফিরে পেয়েছেন রজার ফেডেরার। জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন জেতার পর  ফেডেরার জিতলেন এটিপি ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স। ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত এই প্রতিযোগিতার ফাইনালে তিনি ৬-৪, ৭-৫ হারালেন স্বদেশের স্টান ওয়ারিঙ্কাকে। এই জয়ের সঙ্গে সঙ্গে ইন্ডিয়ান ওয়েলস জেতার ক্ষেত্রে নোভাক জকোভিচের রেকর্ড ছুঁয়ে ফেললেন ফেডেরার। দু’ জনেই পাঁচ বার করে এই খেতাব জিতেছেন। এর আগে ফেডেরার এই খেতাব জিতেছিলেন ২০০৪, ২০০৫, ২০০৬ এবং ২০১২ সালে।

হাঁটুতে অস্ত্রোপচারের জন্য গত বছর ছ’ মাস নিজেকে প্রতিযোগিতামূলক খেলা থেকে সরিয়ে রেখেছিলেন ফেডেরার। সম্পূর্ণ সুস্থ হয়েই ৩৫ বছরের ফেডেরারের অস্ট্রেলিয়ান ওপেন জয়। তার পর এই মাস্টার্স খেতাব। কোনো শীর্ষস্থানীয় মাস্টার্স খেতাব জয়ে ফেডেরার আরও একটা রেকর্ড গড়লেন। এত বয়সে এ ধরনের কোনো খেতাব জয়। এর আগের রেকর্ড ছিল আন্দ্রে আগাসির। ৩৪ বছর বয়সে ২০০৪ সালে সিনসিনাটি মাস্টার্স খেতাব জিতেছিলেন তিনি।

গত বছর জখম থাকার জন্য ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সে খেলতে পারেননি ফেডেরার। জয়ের পর তাই রীতিমতো উচ্ছ্বসিত তিনি। বললেন, “আরেকটা সপ্তাহ কাটল স্বপ্নের মতো। অস্ট্রেলিয়ায় জিতে যতটা বিস্মিত হয়েছিলাম, ততটা না হলেও এই জয়ও আমাকে বিস্মিত করেছে। এই বছরটা আমার কাছে দারুণ ভাবে শুরু হয়েছে। গত বছর কোনো খেতাবই জিততে পারিনি। এ বার পরিবর্তনটা নাটকীয়। দারুণ লাগছে।”    

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here