চলুন বড়োদিন উদযাপন করি ম্যাকারন, ক্রাঞ্চি টার্ট, ডেকোরেটেড কাপকেক দিয়ে

0
147

debopriya_picদেবপ্রিয়া মুখার্জি

উৎসবের মরসুম আবার আমাদের দরজায় টোকা মারছে। বছরের এই সময়টা সত্যি মনে হয় খুব আনন্দের। অতীতকে পিছনে ফেলে সামনের দিকে এগিয়ে যাওয়ার পালা, নতুন বছরকে স্বাগত করার পালা। এ দিকে বড়োদিন উপলক্ষে আমাদের শহর ইতিমধ্যেই সুন্দর করে সাজতে আরম্ভ করেছে। আর বড়োদিন মানেই আমাদের সেলিব্রেশনের মধ্যে কেক থাকা মাস্ট। এই সময় বিশেষত ফ্রুটকেকের চাহিদাই বেশি থাকে। তবে এ বছর যে হেতু খবর অনলাইন রয়েছে আপনাদের পাশে, সে হেতু এ বছরে তথাকথিত ফ্রুটকেক বা পামকেক থেকে বেরিয়ে নতুন কিছু ট্রাই করা যেতেই পারে, তাই না? বড়োদিন উপলক্ষে কেক নিয়ে কিছু টিপস রইল শুধুই আপনাদের জন্য।cherry

এ বছর ট্রাই করতে পারেন পার্ক সার্কাস এলাকায় অবস্থিত দ্য রাউজ-এর ম্যাকারন। ম্যাকারন হল এক ধরনের ছোটো গোলাকৃতি বিস্কুট কেক। এটি মূলত ইতালির সুইট ডিশ। চকলেট, হেজেলনাট, র‍্যাস্পবেরি, কফি, অরেঞ্জ ইত্যাদি ফ্লেভারে এটি পাবেন। এ ছাড়াও এখানে বিভিন্ন ফ্লেভারের কাপকেক, কুকিস, ব্রাউনির সম্ভার রয়েছে যা আপনাদের কেককে নতুন করে ভালোবেসে ফেলতে বাধ্য করবে।
cake2

বিজ্ঞাপন

কেককে ভালোবেসে ফেলার আরেকটি জায়গার নাম হল লুডন স্ট্রিটের লিটল প্লেজারস। এখানে অর্ডার করুন টার্ট। টার্ট হল একধরনের ক্রাঞ্চি কেক। চকলেট, স্ট্রবেরি, র‍্যাস্পবেরি ইত্যাদি নানা ফ্লেভারে এটি পাওয়া যায়। এখানেও নানান ফ্লেভারের কাপকেক, কুকিস, ব্রাউনি, ম্যাকারন পাবেন।

cookies

এ ছাড়াও আপনাদের জন্য রইল শহরের বেশ কয়েকটি কেকশপের নাম যেখানে এই রকমই একটু অন্য ধরনের কেক পাওয়া যায়। নিউ আলিপুরের মেলেট – সুইট নাথিং অ্যান্ড মোর, গড়িয়াহাটের ডিজাইন মাই কেক, লেকটাউনের মোড নাইন — এই কেকশপগুলিও এ বছর আপনার পছন্দের লিস্টে থাকতেই পারে।

ফ্রুটকেক, পামকেক দিয়ে তো প্রতি বছরই ক্রিসমাস সেলিব্রট করেন। এই বছর না হয় ছোটো ছোটো ম্যাকারন, ক্রাঞ্চি টার্ট, মিনি ডেকোরেটেড কাপকেক দিয়েই বড়োদিন উদযাপন করলেন! আশা করি ভালোই লাগবে।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here