প্রতিযোগিতার মঞ্চে সাধারণের সঙ্গে সাবলীল ভাবে অংশ নিল বিশেষ ভাবে সক্ষম শিশুরাও

0
336

নিজস্ব সংবাদদাতা, বরানগর : বরানগরের বুকে কালীতলা মাঠ, সেখানেই আয়োজন করা হয়েছিল এই প্রতিযোগিতার। এ দিনের এই অনুষ্ঠানে ছিল একক ও দলগত নৃত্য প্রতিযোগিতা, আবৃত্তি, গান, প্রবন্ধ ও বসে আঁক প্রতিযোগিতা। এই অনুষ্ঠানের আয়োজন করেছিল স্বেচ্ছাসেবী সংস্থা ফিউ ড্রিমার।

এই প্রতিযোগিতায় সাধারণের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে অংশগ্রহণ করেছিলেন শারীরিক ভাবে পিছিয়ে থাকা প্রতিবন্ধী ছেলে-মেয়েরাও। বনহুগলি বিকলাঙ্গ হাসপাতেলের পক্ষ থেকে তাঁদের এই অনুষ্ঠানে পাঠানো হয়েছিল বলে জানান, আয়োজক সংস্থার কো-অর্ডিনেটর মুনমুন নন্দী।

তিনি বলেন, বরানগরের বুকে এই প্রথম সাধারণ আর বিশেষ শিশুরা এক সঙ্গে প্রতিযোগিতায় সামিল হয়েছেন। এটা খুব বড়ো পাওয়া, যে এই শিশুদেরও উৎসাহিত করতে পারছেন তাঁরা। এই বিশেষভাবে সক্ষম শিশুদের উৎসাহিত করার জন্য রাখা হয়েছে বিশেষ পুরস্কারও। এরা অংশ নিয়েছে দিয়েছে একক ও দলগত নৃত্য প্রতিযোগিতা-সহ অন্য প্রতিযোগিতাতেও।

গত ন’ বছর ধরেই এই সংগঠন এমন প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এ দিনের অনুষ্ঠানে নাম দিয়েছিল প্রায় কয়েকশ ছেলেমেয়ে।

সংস্থার পক্ষ থেকে আগামী দিনে ছোটোদের জন্য বিশেষ সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হবে বলেও জানান মুনমুন। এই অনুষ্ঠানের উদ্দেশ্য থাকবে ছোটোদের ‘গুড টাচ’ আর ‘ব্যাড টাচ’ এই দু’টি বিষয়ের পার্থক্য বোঝানো। তাঁদের সচেতন করা, সতর্ক করা।

এ ছাড়াও সংস্থার পক্ষ থেকে জানানো হয়, সারা বছর ক্যানসার, থ্যালাসেমিয়া থেকে শুরু করে আরও অনেক বিষয়েই চিকিৎসা আর সচেতনতামূলক ক্যাম্প করা হয়।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here