কত নম্বর জার্সি পেলেন ফিলিপে কুতিনহো ও আরও ৬টি সংক্ষিপ্ত খবর

0
142
Philippe-Coutinho

বিজেপি নেতাদের বিরুদ্ধে মুজফফরনগর দাঙ্গার মামলা প্রত্যাহারের ভাবনা উত্তরপ্রদেশ সরকারের

মুজফফরনগর: বিজেপি নেতাদের বিরুদ্ধে ২০১৩-র মুজফফরনগর দাঙ্গার ৯টি ফৌজদারি মামলা প্রত্যাহার করার পরিকল্পনা করেছে উত্তরপ্রদেশ সরকার। কোনো পদ্ধতিতে এই মামলা প্রত্যাহার করা যায় তা নিয়ে তার রাস্তা খুঁজে বার করার প্রক্রিয়া শুরু করেছে।  রাজ্যের মন্ত্রী সুরেশ রানা, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সঞ্জীব বালিয়ান, বিজেপি এমপি ভারতেন্দু সিংহ, বিজেপি বিধায়ক উমেশ মালিক ও বিজেপি নেত্রী স্বাধ্বী প্রাচীর বিরুদ্ধে দায়ের হয়েছিল মামলাগুলি।

 মধ্যমগ্রামে সিভিক ভলান্টিয়ারের মারে স্কুটার আরোহীর মৃত্যু, এলাকায় তুলকালাম

উত্তর ২৪ পরগনা : সিভিক ভলান্টিয়ারের মারে স্কুটার চালকের মৃত্যুকে কেন্দ্র করে রণক্ষেত্রে পরিণত হল উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রাম। উত্তেজিত জনতা ট্রাফিক কিয়স্ক লক্ষ্য করে ইটবৃষ্টি শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে র‍্যাফের লাঠিচার্জ করে। সকাল ১১টা নাগাদ সৌমেন দেবনাথ নামে এক ব্যবসায়ী স্কুটারে করে মধ্যমগ্রাম  চৌমাথার দিকে যাচ্ছিলেন। মাথায় হেলমেট না থাকায় এক সিভিক ভলান্টিয়ার তাঁকে আটকান। ওই সময় সৌমেনের থেকে টাকা চাওয়া হয় বলে অভিযোগ। সূত্রের খবর, এই নিয়ে বচসা শুরু হলে সিভিক ভলান্টিয়ারকে তিনি মারধর করেন। এর পরই কর্তব্যরত আর দুই সিভিক ভলান্টিয়ার ছুটে এসে তাঁর উপর চড়াও হয়। পরে সৌমেনকে হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সকরা মৃত বলে ঘোষণা করেন। ঘটনার পর উত্তেজিত জনতা ক্ষোভে ফেটে পড়ে। এই ঘটনায় মূল অভিযুক্ত সৌমেন রায়কে গ্রেফতার করেছে পুলিশ।

মুর্শিদাবাদে নয়ানজুলিতে উল্টে গেল বাস, মৃত অন্তত ৯

মুর্শিদাবাদ: কাক ভোরে মর্মান্তিক দুর্ঘটনা মুর্শিদাবাদে। ভোর সাড়ে পাঁচটা নাগাদ একটা যাত্রী বোঝাই বাস জলে পড়ে গিয়ে অন্তত ৯জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৩জন। দুর্ঘটনাটি ঘটেছে বেলডাঙার বেগুনবাড়িতে। বাসটি  আমতলা থেকে বেলডাঙায় আসছিল।

দক্ষিণ ২৪ পরগনায় গড়ে উঠেছে রোহিঙ্গা শিবির

কলকাতা :  দক্ষিণ ২৪ পরগনার হাড়দহ গ্রামে বেসরকারি উদ্যোগে গড়ে উঠেছে একটি রোহিঙ্গা শিবির। ১৫ কাঠা জমির ওপর তৈরি হয়েছে এই উদ্বাস্তু শিবির । শিবিরে রয়েছে আটটি টিনের ঘর।  ইতিমধ্যে এখানে ২১ জন রোহিঙ্গা আশ্রয় পেয়েছেন।  হোসেন গাজী নামে স্থানীয় এক যুবক রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য গড়ে তুলেছেন এই  শিবির। এখানে আশ্রয় নেওয়া ব্যক্তিদের সাহায্য করার জন্য এগিয়ে এসেছে কয়েকটি মানবাধিকার  ও মুসলিম সংগঠন।

সিরিয়ায় কুর্দি শিবির লক্ষ্য করে বোমা ফেলছে তুরস্ক

সিরিয়া:  উত্তর সিরিয়ার কুর্দি মিলিশিয়াদের বিরুদ্ধে সামরিক অভিযান শুরু করেছে তুরস্ক।  তুরস্কের যুদ্ধবিমানগুলো সিরিয়ার আফরিন অঞ্চলে কুর্দি মিলিশিয়াদের অবস্থান লক্ষ্য করে বোমা বর্ষণ করেছে। গত কদিন ধরেই তুরস্ক সেখানে কুর্দি অবস্থানগুলোর ওপর কামানের গোলা বর্ষণ করছিল। তুরস্ক এই অভিযানের নাম দিয়েছে অপারেশন ‘অলিভ ব্রাঞ্চ’। কুর্দি মিলিশিয়া গোষ্ঠী ওয়াইপিজি এবং জঙ্গী গোষ্ঠী ইসলামিক স্টেট অভিযানের লক্ষ্য।

সূত্র : বিবিসি

পাকিস্তানকে হারিয়ে টানা দু’বার  দৃষ্টিহীনদের ক্রিকেট বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত

শারজা: টানটান উত্তেজনা ভরা  ম্যাচে পাকিস্তানকে দু’উইকেটে হারিয়ে টানা দু’বার দৃষ্টিহীনদের ক্রিকেট বিশ্বকাপ চ্যাম্পিয়ন হল ভারত। জয়ের জন্য ৩০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সুনীল রমেশের ৯৩ ও অধিনায়ক অজয় রেড্ডির ৬৩ রানের সুবাদে জয় পায় ভারত। এই সাফল্যের জন্য ক্রিকেটারদের অভিনন্দন জানিয়েছেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বার্সায় কুতিনহো পেলেন ‘১৪’ নম্বর জার্সি

লিভারপুলে ‘১০’ নম্বর জার্সি পরতেন ফিলিপে কুতিনহো। ন্যু ক্যাম্পে আসার পর থেকেই ব্রাজিলিয়ানকে ঘিরে প্রশ্ন ছিল বার্সায় কত নম্বর জার্সি পরবেন তিনি? ১০ নম্বর জার্সি লিওনেল মেসির।  শেষ পর্যন্ত ১৪ নম্বর জার্সিই পাচ্ছেন ২৫ বছর বয়সী এই মিডফিল্ডার।

 

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here