ভারত-পাক শান্তির জন্য উদ্যোগী হতে মোদিকে চিঠি পাক একাদশীর

0

নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে দু’ পাতার চিঠি লিখল পাক একাদশী অকীদত নবীদ। পঞ্চম শ্রেণীর ছাত্রী অকীদত। তার চিঠির মূল বিষয়, দু’ দেশের মধ্যে শান্তি নিয়ে আসার আর্জি। অকীদত তার চিঠিতে প্রধানমন্ত্রীকে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে বিজেপির জয়ের জন্য অভিনন্দন জানিয়েছে। বলেছে, এ বার মোদি যেন দু’ দেশের শান্তি ফেরানোর বিষয়ে জোর দেন।

একাদশী তার চিঠিতে লিখেছে, বিজেপি নির্বাচন জিতেছে। এ বার নরেন্দ্র মোদির উচিত পাকিস্তানী আর ভারতীয়দের হৃদয় জয়ের জন্য কাজ করা। তার বাবার কাছে সে জেনেছে হৃদয় জয় করা একটা মহান কাজ। মোদি ভারতীয়দের হৃদয় জয় করে ফেলেছেন। তাই উত্তরপ্রদেশের ভোটে জিততে পেরেছেন। তবে যদি আরও বেশি ভারতীয় আর পাকিস্তানির মন জয় করতে চান তা হলে মোদির উচিত এই দু’ দেশের মধ্যে বন্ধুত্ব স্থাপন আর শান্তি ফেরানোর জন্য কাজ করা। 

বিজ্ঞাপন

অকীদত তার চিঠিতে বলেছে, আমাদের এই সিদ্ধান্ত নেওয়া উচিত যে, আমরা আর বুলেট কিনব না। আমরা বই কিনব। আমরা আর বন্দুক কিনব না, আমরা গরিবদের জন্য ওষুধ কিনব। 

প্রসঙ্গত, এর আগে পঞ্চম শ্রেণীর এই ছাত্রী একই বিষয় নিয়ে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকেও চিঠি লিখেছে। নয়াদিল্লি থেকে তার চিঠির উত্তরও দেওয়া হয়েছে। এ ছাড়াও অকীদত আট বছর বয়সেই পাকিস্তানের প্রধানমন্ত্রী নাওয়াজ শরিফকে চিঠি লিখেছিল। সেই চিঠির বিষয় ছিল, সন্ত্রাসবাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আর্জি।  

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here