অশান্ত ভাঙড়ে চলছে অবরোধ, মিছিল কলকাতার রাজপথে

0
170

ভাঙড়: মঙ্গলবার গুলিতে দু’জনের মৃত্যুর পর বধুবার সকাল থেকে ফের অশান্ত ভাঙড়। পদ্মপুকুর গ্রামের কাছে রাস্তায় গাছে গুঁড়ি ফেলে অবরোধ শুরু করেছেন গ্রামবাসীরা। অবরোধ চলছে হাড়োয়া-লাউহাটিতেও। গ্রামবাসীরা কার্যত ঘরবন্দি হয়ে রয়েছেন। জনশূন্য গ্রামে দেখা মেলেনি পুলিশের।  গোটা এলাকায় থমথমে পরিবেশ।

ঘটনার পর এডিজি আইনশৃঙ্খলা দাবি করেছেন, মঙ্গলবার ভাঙড়ে গুলি চালিয়েছিল পুলিশ নয়, বহিরাগতরা। এক গুলিবিদ্ধ গ্রামবাসীকে গতকাল রাতে আরজিকর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  রাতেই তাঁর অস্ত্রোপচার হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সেই গ্রামবাসীর অবস্থা স্থিতিশীল।

ভাঙড়ের গ্রামবাসীদের দাবি তারা শান্তিপূর্ণ ভাবে আন্দোলন চালাচ্ছিলেন। পুলিশ এসে আচমকা লাঠিচার্জ করলে পরিস্থিতি জটিল হয়ে যায়। মঙ্গলবার ভাঙড়ে যান এলাকার বিধায়ক রেজ্জাক মোল্লা। কিন্তু গ্রামবাসীদের বাধায় তিনি গ্রামে প্রবেশই করতে পারেননি।

bhangar-1এ দিকে ভাঙড়ে গুলিচালনা ও সন্ত্রাসের প্রতিবাদে বুধবার কলকাতার রাজপথে মিছিল বেরোয়। সংহতি কমিটি আয়োজিত ওই মিছিলে যোগ দেন বহু মানুষ। কলেজ স্ট্রিট থেকে মিছিল শুরু হয়ে শেষ হয় ধর্মতলার ওয়াই চ্যানেলে। মিছিলে যোগ দিতে ভাঙড় থেকেও আসেন বহু গ্রামবাসী। এ ছাড়াও পড়ুয়াদের সংখ্যা ছিল চোখে পড়ার মতো। কলকাতা, যাদবপুর, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় এবং মেডিক্যাল কলেজের ছাত্রছাত্রীরা যোগ দেন। মিছিলকারীদের দাবি ছিল, পাওয়ার গ্রিড প্রকল্প বাতিল, গুলি চালানোর সঙ্গে যুক্ত পুলিশের দৃষ্টান্তমূলক শাস্তি, তৃণমূল নেতা আরাবুল ইসলামের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা, গুলিতে হত দু’জনের পরিবারকে ক্ষতিপূরণ এবং মঙ্গলবারের ঘটনার বিচারবিভাগীয় তদন্ত।   

 

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here