‘এ’ গ্রেডে ঢুকলেন পুজারা, জাদেজা, বিজয়; ক্রিকেটারদের
বেতন দ্বিগুন করল বোর্ড

0
118

মুম্বই: ভারতীয় দলের ক্রিকেটারদের বার্ষিক বেতন দ্বিগুন করে দিল বিসিসিআই। ২০১৫ সালের নভেম্বরে শেষ বার ক্রিকেটার বেতন সংক্রান্ত ঘোষণা করেছিল বোর্ড। সেই অনুযায়ী ‘এ’ গ্রেডের খেলোয়াড়রা বছরে বোর্ড থেকে ১ কোটি টাকা পেতেন। তাঁরা এখন পাবেন ২ কোটি। চেতেশ্বর পুজারা, রবীন্দ্র জাদেজা, মুরলি বিজয় এদিন থেকে ঢুকে পড়লেন ‘এ’ গ্রেডে। ধোনি, আশ্বিন, কোহলি, রাহানে প্রত্যাশা মতোই থেকে গেলেন সর্বোচ্চ গ্রেডে। 


আদালতের নির্দেশে বোর্ড পরিচালনায় তিন জনের কমিটি দায়িত্ব নেওয়ার পর থেকেই বিসিসিআই-এর সাবেক কর্তা ও বিভিন্ন রাজ্য সংস্থার সঙ্গে লড়াই চলছে ওই কমিটির। তার মধ্যে ক্রিকেটারদের মাইনে বাড়ানোর এই সিদ্ধান্ত অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।


বি গ্রেডের বার্ষিক বেতন ৫০ লক্ষ থেকে বাড়িয়ে ১ কোটি করা হয়েছে। নতুন তালিকায় ‘বি’ গ্রেডে যারা ঢুকলেন, তাঁদের মধ্যে রয়েছেন কে এল রাহুল, জশপ্রীত বুমরাহ ও যুবরাজ সিং। 

‘সি’ ক্যাটেগরিতে এসেছে কয়েকটি নতুন মুখ। এর মধ্যে রয়েছেন দিল্লির উইকেট কিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থ, মুম্বইয়ের ফাস্ট বোলার শার্দুল ঠাকুর, অলরাউন্ডার হার্দিক পান্ড্য, অফস্পিনার জয়ন্ত যাদব।

‘বি’ থেকে ‘সি’ ক্যাটেগরিতে নেমে গেছেন শিখর ধাওয়ান ও আম্বাতি রায়ডু।

তিন ধরনের ক্রিকেটেই ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়িয়েছে বোর্ড। টেস্টপিছু ক্রিকেটাররা এখন থেকে পাবেন ১৫ লক্ষ টাকা, ওয়ান ডে-তে ৬ লক্ষ ও প্রতি টি টোয়েন্টি ম্যাচে ৩ লক্ষ টাকা।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here