হাওয়ালা, আইপিএল বেটিং কাণ্ডে ধৃত ইডি-র প্রাক্তন যুগ্ম অধিকর্তা

0
93

নয়াদিল্লি: সুরাত হাওয়ালা মামলা ও আইপিএল বেটিং কাণ্ডে জড়িত থাকার অভিযোগে ইডি, আহমেদাবাদের প্রাক্তন যুগ্ম অধিকর্তা জেপি সিং-কে গ্রেফতার করল সিবিআই। সঙ্গে গ্রেফতার করা হয়েছে জেপি সিং-এর তৎকালীন অধস্তন কর্মচারী সঞ্জয় কুমার ও আরও ২ জনকে। জেপি-র বিরুদ্ধে অভিযোগ, তিনি সুরাত হাওয়ালা মামলায় অভিযুক্তের থেকে এবং ২০১৫-১৬ সালে সামনে আসা আইপিএল বেটিং কাণ্ডে ‘বিপুল পরিমাণ অর্থ’ নিয়েছিলেন।

সিবিআই মুখপাত্র আরকে গৌড় জানিয়েছেন, জেপি, কুমার ও অন্য দু’জনকে তাঁরা আগেই গ্রেফতার করেছে। গ্রেফতার করা হয়েছে ৩ জন বুকি-কেও। সিবিআই-এর দাবি, ওই তিন বুকি, জেপি সিং-এর লিঙ্কম্যান হিসেবে কাজ করতেন। তাদের মাধ্যমেই তিনি সুরাত হাওয়ালা মামলা ও আইপিএল বেটিং কাণ্ডে টাকা তুলতেন। ওই দুই মামলারই তদন্তকারী ছিলেন তিনি।

ইডি আধিকারিকরাই জেপি সিং-এর বিরুদ্ধে এফআইআর করেছিলেন। জেপি যে সব অভিযুক্তের বিরুদ্ধে তদন্ত চালিয়েছিলেন, তাদের অনেকেই জেপি-র বিরুদ্ধে ঘুষ চাওয়া ও হেনস্থা করার অভিযোগ জানান। সিবিআই-এর আগে এ বিষয়ে তদন্ত করে রিপোর্ট দিয়েছিল ইন্টেলিজেন্স ব্যুরো। আহমেদাবাদের বিশেষ আদালতে সিবিআই, আইবি-র তদন্তের একটি নথি জমা দেয়। তাতে বলা হয়েছে, জেপি সিং ‘কয়েকজন ব্যক্তিকে গ্রেফতার না করার মূল্য হিসেবে টাকা নিয়েছিলেন’।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here