জিও-র সঙ্গে পাল্লা এয়ারটেলের: এপ্রিল থেকে বন্ধ রোমিং-এর খরচ

0
178

নয়াদিল্লি: শেষ কয়েক মাসে প্রতিযোগিতায় অনেকটাই এগিয়ে গেছে জিও। এবার জিওকে টেক্কা দিতে মাঠে নামল এয়ারটেল। ১ এপ্রিল থেকে দেশের মধ্যে রোমিং-এ থাকাকালীন ফোন বা মেসেজ এলে কোনো বাড়তি খরচ করতে হবে না এয়ারটেলের গ্রাহকদের। সোমবার ভারতী এয়ারটেলের পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে। 

জাতীয় রোমিং-এ আউটগোয়িং-এও বাড়তি কোনো টাকা লাগবে না। ইন্টারনেটের ক্ষেত্রেও রোমিং-এ আলাদা কোনও চার্জ লাগবে না। এতদিন মোবাইল পরিষেবার ক্ষেত্রে রোমিং-এ থাকার সময় যে বিপুল টাকার বিলের আশঙ্কা থাকত, তা নিয়ন্ত্রিত হবে, জানানো হয়েছে সংস্থার বিবৃতিতে। 

আন্তর্জাতিক রোমিং-এও থাকছে বিশেষ ব্যবস্থা। যেসব গ্রাহক বিদেশ যাওয়ার আগে আন্তর্জাতিক প্যাক নিতে পারবেন না, তারাও চলে আসতে পারবেন এই প্যাকের মধ্যে। অর্থাৎ কোনও গ্রাহক দেশের বাইরে যাওয়ার আগে বিশেষ প্যাকটি হয়তো কিনতে পারলেন না। এবার ওই নির্দিষ্ট দেশের জন্য এয়ারটেলের এক দিনের আন্তর্জাতিক রোমিং-এর প্যাকে যতক্ষণ কথা বলা যায়, ততটুকু বলা হলে স্বাভাবিক ভাবেই ওই গ্রাহক চলে আসবেন আন্তর্জাতিক প্যাকের আওতায়।  

আন্তর্জাতিক রোমিং-এর ক্ষেত্রে, ভারতীয়রা খুব বেশি পরিমাণে যান, এমন দেশগুলিতে প্রতি মিনিটে ৩টাকা আউটগোয়িং চার্জ এবং প্রতি এমবি ৩টাকা ডাটা চার্জ চালু করতে চলেছে এয়ারটেল।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here