৮০০০ টাকার মধ্যেই বাজারসেরা স্মার্টফোন চাইছেন? চোখ রাখুন এই চারটি মডেলে!

0
817
smartphone

ওয়েবডেস্ক: হ্যাঁ, সব ফোনের ক্যামেরা খুব একটা ভালো হবে না! এই কথাটা আগেভাগেই জানিয়ে রাখা ভালো! কাজেই ছবি তোলাই যদি একমাত্র প্রয়োজন হয়, তবে এই চারটি স্মার্টফোনের সবক’টার দিকে তাকালে চলবে না!

তবে যদি এই প্রথম স্মার্টফোন কিনতে চাইছেন, তা হলে একটু চোখ রাখা যেতেই পারে! কেন না, এই চারটি স্মার্টফোনের কোনোটিই এক বছরের বেশি পুরনো হয়ে যায়নি বাজারে। সে দিক থেকে দেখলে লাভের ঘরের হিসাবটা নেহাত মন্দ হবে না।

কেন না, প্রযুক্তি নিত্যই নিজেকে বদলে ফেলে উন্নত থেকে উন্নততর হয়ে উঠছে। অতএব, এই চারটি স্মার্টফোনের যে কোনো একটি যদি কেনার কথা ভেবে থাকেন, তা হলে প্রযুক্তিগত দিক থেকে পিছিয়ে থাকার কোনোই সম্ভাবনা নেই। পাশাপাশি ঠকে যাচ্ছেন, আরেকটু বেশি খরচ করলেই তো ভালো হতো- এ সবও মনে হবে না!

এ বার তাহলে হিসেব-নিকেশ শুরু করা যাক!

১. ইনফোকাস ভিশন ৩

infocus vision 3

যদি ইনফোকাস ভিশন ৩ কিনবেন বলে মনস্থ করেন, তা হলে ৮০০০ টাকা পর্যন্তও খরচ করার দরকার পড়বে না। কেন না, এই স্মার্টফোনটি পাওয়া যাবে ৭০০০ টাকার মধ্যেই। ৭২০/১৪৪০ মেগাপিক্সেল রেজোলিউশনের সঙ্গে ৫.৭ ইঞ্চির স্ক্রিন, ১.৩ গিগাহার্ৎজ কোয়াড কোর প্রসেসর, ১৬ জিবি স্টোরেজ, ২ জিবি র‍্যাম, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারওয়ালা ব্যাটারি-সহ ক্রেতাকে আকর্ষণের জন্য তৈরি ইনফোকাস ভিশন ৩।

২. স্মার্টরন টি.ফোন পি

Smartron t.phone P

লুক আর ব্যাটারি পাওয়ারের দিক আলোচ্য চারটি ফোনের মধ্যে বেশ ভালো একটা জায়গা দখল করে রেখেছে স্মার্টরন টি.ফোন পি। পাক্কা ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার-এর প্রতিশ্রুতি দিচ্ছে এই স্মার্টফোন। এ ছাড়া ৫.২ ইঞ্চি এইচডি ডিসপ্লে, ১.১ গিগাহার্ৎজ অক্টা-কোর প্রসেসর, ৩ জিবি র‍্যাম আর ৩২ জিবি স্টোরেজ, ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার পাশাপাশি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা- খুব একটা মন্দ কিছু নয়, কী বলেন?

৩. জিওমি রেডমি ৫এ

Xiaomi Redmi 5A

দামের দিক থেকে ধরলে আলোচ্য চারটি ফোনের মধ্যে জিওমি রেডমি ৫এ কি সবাইকেই টেক্কা দিয়ে বেরিয়ে যাবে? কেন না, এই ফোনটি কিনতে ৫০০০ টাকার বেশি খরচ হবে না। ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে, ২ জিবি র‍্যাম, ১৬ জিবি স্টোরেজ, ১.৪ গিগাহার্ৎজ কোয়াড কোর প্রসেসর, ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি- সব দিক থেকেই বাজিমাত করছে জিওমি রেডমি ৫এ।

৪. ১০.ওআর ডি

10.or D

এই ফোনটিরও দাম জিওমি রেডমি ৫এ-র মতোই! সে ক্ষেত্রে ফিচারের দিক থেকে আলাদা কী ক্রেতার হাতে তুলে দিচ্ছে ১০.ওআর ডি?

৫.২ ইঞ্চি এইচডি ডিসপ্লে, ১.৪ গিগাহার্ৎজ কোয়াড কোর প্রসেসর, ৩ জিবি র‍্যাম, ৩২ জিবি স্টোরেজ, ১৩ মেগাপিক্সেল রিয়ার আর ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি- নিজেই তুলনা করে নিন জিওমি রেডমি ৫এ-র সঙ্গে।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here