সূচক ছুঁয়ে ফেলছে একটার পর একটা চুড়ো, আপনি কী ভাবছেন?

0
sensex

আইটি, এফএমসিজি,জ্বালানি তেল এবং গ্যাস এবং বিদ্যুৎ উৎপাদনকারী সংস্থাগুলির হাত ধরেই মঙ্গলবার ফের নতুন রেকর্ড ছুঁয়ে ফেলল বিএসই সেনসেক্স। যাঁরা খবর অনলাইনের শিল্প-বাণিজ্যের সঙ্গে ইতিমধ্যেই সম্পর্ক তৈরি করেছেন, তাঁরা জানেন মঙ্গলবার সকাল সকাল আমরা আলোচনা করছিলাম এই একটা রেকর্ড ভেঙে আর একটা রেকর্ড গড়ার বিষয় নিয়ে। আবার নিফটির দিকেও নজর দিন, দেখবেন সে ১০,৬৩৭-এ থিতু হয়েছে। এ কথাও আমরা আলোচনা করেছি দিন কয়েক আগেই।

মঙ্গলবারই সেনসেক্স সর্বকালীন সেরা উচ্চতা ছুঁয়ে দেখার জন্য পাড়ি দিয়েছে ৩৪৪৮৮.০৩ পয়েন্টে। অর্থাৎ সেই ৩৮-৪০ হাজারের পদধ্বনি যদি কেউ এর মধ্যে শুনতে পান, তা হলে খুব একটা ভুল শোনেননি। আর মঙ্গলবারে কিনতে বলা সেল-এর দর এ সবের মাঝেও ৮৫ পয়সা ধসে গিয়েছে, সে কথাও উল্লেখ না করলে নয়। তবে ওই স্টক কিন্তু কিনতে বলা হয়েছে এক বছরের জন্য, এ কথা মাথায় রাখতে হবে। ফলে ঘাবড়ানোর কিছু নেই। কেন ঘাবড়াবেন না? তার তো নিশ্চয় একটা যুক্তিযুক্ত ব্যাখ্যা রয়েছে?

হ্যাঁ, অবশ্যই রয়েছে। স্টক এক্সচেঞ্জের তথ্য অনুযায়ী, গত সোমবার দেশীয় বিনিয়োগকারীরা বাজার থেকে ২০৬.৩০ কোটি টাকার বিনিয়োগ তুলে নেন। অর্থাৎ তাঁরা এই অঙ্কের এক বিপুল পরিমাণ অর্থের শেয়ার বিক্রি করে দিয়েছিলেন। কিন্তু তাঁদের এই শেয়ার বিক্রি বাজারে ন্যূনতম আঘাত করতে পারেনি। কারণ স্টক এক্সচেঞ্জ জানাচ্ছে, বিদেশি বিনিয়োগকারীরা (এফপিআই) এই সুযোগে ৬৯২.৮৩ কোটি টাকার শেয়ার কিনেছেন। তা হলে অঙ্কের ফলাফল কোথায় দাঁড়াল, নিশ্চয় অনুমান করা যাচ্ছে।

বিজ্ঞাপন

আজ কী কিনবেন, স্থির করেছেন কি?

যদি না করে থাকেন তা হলে সিজি পাওয়ার অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল সলিউশন্স লিমিটেডের দিকে নজর দিতেই পারেন। আজ এই স্টকটি যদি ৯৪-৯৫ টাকায় ধরা যায়, দেখবেন পাঁচটা ট্রেডিং ডে-র মধ্যে ১০৫-১১০ টাকা ছুঁয়ে ফেলতে খুব একটা সময় নেবে না। এর শেষ সাত মাসের গ্রাফ তেমনটাই বলছে। আজই হয়তো দেখা যাবে ইন্ট্রা ডে-র বড়ো সড়ো সুযোগ দিতে পারে সিজি পাওয়ার।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here