পুজোর বাজার ধরতে সব শাড়িতে ২০ শতাংশ ছাড় তন্তুজ’র

0
126

টানা ৩ বছর ধারাবাহিক সাফল্যের জন্য এবছর আগস্ট মাসে কেন্দ্রীয় সরকারের কাছ থেকে জাতীয় পুরস্কার পায় পশ্চিমবঙ্গ সরকারের তাঁত শিল্প প্রতিষ্ঠান তন্তুজ। বাংলার ঐতিহ্যশালী তাঁত শিল্পের রকমারি সম্ভারকে মানুষের কাছে পৌঁছে দেওয়ায় তন্তুজের অবদান অস্বীকার করার উপায় নেই। ভুলে যাওয়া শিল্পকে শুধু ঘরে ঘরে ফিরিয়ে আনাই না, তাকে যে নিয়ে আসা যায় ফ্যাশন স্টেটমেন্টের মধ্যে সেটা দেখিয়ে দিয়েছে তন্তুজ।tantuja

সামনেই পুজো, প্রতিযোগিতার বাজার। আর সেই বাজার ধরতেও এবার পিছিয়ে থাকতে চায়না তন্তুজ।  কলকাতাসহ রাজ্যের সব তন্তুজ শোরুমে যে কোনও শাড়িতে থাকছে ২০ শতাংশ ছাড়। এক্সক্লুসিভ শাড়ির সম্ভার ছাড়াও  সব শোরুমেই  থাকছে উন্নত মানের আধুনিক ডিজাইনের শাড়ি, জানালেন ক্ষুদ্র ,কুটির শিল্প ও বস্ত্র দপ্তরের মন্ত্রী স্বপণ দেবনাথ।

সম্প্রতি মিলন মেলা প্রাঙ্গণে হওয়া এক দিনের তাঁতের হাটে প্রায় ৬ লক্ষ টাকার শাড়ি বিক্রি হয়েছে। মন্ত্রী জানিয়েছেন তন্তুজের শাড়ি এখন অনলাইনেও বিক্রি করার ফলে বেড়েছে বিশ্বব্যাপী ক্রেতার সংখ্যা। এছাড়া দমদম বিমান বন্দরের বিশ্ব বাংলা স্টল থেকেও তাঁতের শাড়ি পৌঁছে যাচ্ছে রাজ্যের বাইরের এমনকি দেশের বাইরের পর্যটকদের কাছে। পশ্চিমবঙ্গের প্রতিটি জেলা সদরেও একটি করে শোরুম খোলার কথা ভাবছে সরকার। ব্যবসা বাড়াতে জোর দেওয়া হচ্ছে বিপণনের ওপরেও।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here