দু‌ঃস্বপ্নের বাজারেও যে স্টক কিনে ঠকে যাওয়ার সম্ভাবনা নেই

0
sensex,nifty,share bazar

আজ নিফটি

পিভট পয়েন্ট – ১০৪৫৫ * সাপোর্ট– ১০৩২২, ১০২৬০ * রেজিট্যান্স– ১০৫৪৫ , ১১৬৬৬

বিশেষ প্রতিনিধি: সোমবার সকালে ১৫৬ পয়েন্ট নেমে গিয়েই বাজারে পদার্পণ ঘটেছিল নিফটির। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি বেশ কিছুটা সামাল দেওয়ার আপ্রাণ চেষ্টা চালিয়েছে। যার ফলও মিলিছে হাতেনাতে। দিনের শেষে সেই পরিস্থিতি থেকে ৬০ পয়েন্ট পুনরুদ্ধারে সক্ষম হয়েছে নিফটি। সেনসেক্সের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। দিনের শেষে ওই সূচকও প্রায় ২২৫ পয়েন্ট পুনরুদ্ধার করার কাজে সফল হয়েছে। তবে এত সব নেতিবাচক ঘটনা বাজারে গত তিন ধরে ঘটে চলেছে যে, কী করণীয় আর এড়িয়েই বা চলতে হবে কোন বিষয়গুলিকে, তা নিয়ে ধন্দ কাটছে না।

কী আশ্চর্য কাণ্ড দেখুন-গত সোমবার সকালে খবরঅনলাইন নিফটির যে সাপোর্টের আগাম অনুমান করা হয়েছিল, তা কী কিন্তু ব্যর্থ হয়নি। নিফটির দ্বিতীয় সাপোর্ট উল্লেখ করা হয়েছিল ১০৫৬৫, বাস্তবে নিফটি ১০,৫৮৬ পর্যন্ত ঘুরে আবার উপরে উঠেছে। অর্থাৎ নিফটি কিন্তু পূর্বনির্ধারিত নিম্ন সীমা ডিঙানোর ইচ্ছে প্রকাশ করেনি। মঙ্গলবার কী হতে চলেছে?

বিজ্ঞাপন

যাই হোক, আবারও বলা যেতে পারে হতাশ হওয়ার মতো কিছু নেই। নিফটি কিন্তু ১২,০০০ হাজারে যাবেই। প্রস্তাবিত বাজেট কার্যকরী হওয়ার আগের কয়েক সপ্তাহ হয়তো ভারতীয় শেয়ার বাজার দুর্বলতার স্বীকার হবে। কিন্তু সময় দিন এবং সময় নিন। ১০,০০০ পয়েন্টের কাছে নিফটি ঘুরতে গেলেও তা কিন্তু ফের ঊর্ধ্বমুখী হয়ে উঠবেই।

বিনিয়োগের প্রশ্নে বলা যেতে পারে, খুবই সন্তর্পণে স্টক বাছাই এবং অর্থ বিনিয়োগ করতে হবে। সোমবারের বাজার থেকে অভিজ্ঞতা থেকেই দু-টি স্টককে নজরে রাখা যেতে পারে। এক, এনটিপিসি এবং দুই, এইচডিএফসি ব্যাঙ্ক।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here