আজ হাত বাড়াবেন কোন স্টকটির দিকে?

0
207
sensex,Nikkei 225,Dow Jones Industrial Average

টরেন্ট পাওয়ার কথা বলা হয়েছিল মনে আছে নিশ্চয়। মাত্র সপ্তাহখানেকের ব্যবধানে এই স্টক এখন এতটাই উপরে যে, ওই কথা স্মরণ করতেই হল।

গতকালই বলা হয়েছিল, বাজার যতই সংশোধনের পথে হাঁটা দিক, তার উপরের দিকে ওঠার অদমনীয় ইচ্ছা, সর্বদাই প্রতিফলিত হবে। হচ্ছে-ও তাই। একটি শেয়ার ব্রোকিং সংস্থার প্রতিনিধির সঙ্গে কথা প্রসঙ্গে জানা গেল এক আশ্চর্য বিষয়। আগামী এক বছরে বাজারে তেমন কোনো পূর্ব নির্ধারিত বিপর্যয়ের সম্ভাবনা নেই বললেই চলে। ফলে বাজারের ঊর্ধ্বগামিতা শুধু মাত্র আকস্মিক কিছু ঘটনার জেরে ধাক্কা খেলেও খেতে পারে। এর থেকে বেশি কিছু নয়।
এ কথা ঠিক ব্রোকাররা সব সময়ই পজিটিভ কথা বলে থাকেন। বাজার যখন প্রবল ধসের সম্মুখীন তখনও কিন্তু তাঁরা আপনাকে বিনিয়োগে উৎসাহ দিয়েই যাবে। কিনে না পোষালে বিক্রি করারও পরামর্শ দিতে পারেন তাঁরা। তা যাইহোক, বাজার যে তুলনামূলক ভাবে ভালো অবস্থানে রয়েছে, তা অন্য কারও মুখ থেকে বিশ্বাস না করলেও চলবে। নিজেই তাকিয়ে দেখুন বাজারের যে কোনো সূচকের দিকে। খুব একটা অসুবিধা হওয়ার কথা নয়। আর এ কথাও উপলব্ধি করা কঠিন নয়, চলতি ২০১৮ সালে নিফটি ১১৫০০ পয়েন্ট ছুঁতেই পারে।
গত কাল কামিনস ইন্ডিয়া লিমিটেড বেড়েছে প্রায় সাড়ে পাঁচ শতাংশ। মনে করা হচ্ছে, আরও পাঁচ শতাংশ না বাড়লে এই স্টক শান্তি পাবে না। তাই হাত বাড়ালেও বাড়ানো যেতে পারে ওই স্টকটির দিকে। তালিকায় চোখ বোলালেই দেখা যাচ্ছে গত ১০০ দিনের মুভিং অ্য়াভারেজকে গত বুধবার থেকেই ভাঙতে শুরু করেছে কামিনস। এই আলোকিত দশা চলবে আরও বেশ কয়েক দিন।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here