নিজেই লেভেল ক্রসিং খুলে লাইন পার হল হাতি, দেখুন ভিডিও

0
143

জলপাইগুড়ি: দুলকি চালে ভ্রমণে বেরিয়েছিলেন তিনি। কিন্তু ফেরার সময় গোল বাধল। লেবেল ক্রসিং এ রেলগেট বন্ধ। কিছুক্ষণ অপেক্ষা। তারপর যেন কিছুটা বিরক্ত হয়েই নিজেই রেলগেট খুলে লেভেল ক্রসিং পার হলেন গজরাজ। ঢুকে পড়লেন চাপড়ামাড়ির জঙ্গলে। তখনো হতচকিত হয়ে দাঁড়িয়ে রয়েছেন রেলের কর্মী ও আটকে পড়া কয়েকটি গাড়ির যাত্রীরা। শুক্রবার সকালে ডুয়ার্সের চাপড়ামাড়ি লেভেল ক্রসিং এর এই ঘটনা এখনো ভুলতে পারছেন না তারা।

মালগাড়ি আসবে। তাই সিগন্যাল পেয়ে চাপরামারি লেবেল ক্রসিং এ রেলগেট বন্ধ করে দিলেন গেটম্যান। আটকে পড়ল বেশ কিছু গাড়িও। হঠাৎ সেই সময় সংলগ্ন জঙ্গল ফুড়ে বের হলেন গজরাজ। তিনি রাস্তা পার হয়ে ওপারের জঙ্গলে যাবেন।কিন্তু বাধা হয়ে দাড়াল রেলগেট। তবে গজরাজ বলে কথা।এই তুচ্ছ বাধা তিনি মানবেন কেন?  কিছুক্ষণ অপেক্ষার পর নিজেই প্রথম রেলগেটটি তুলে পার হন। আবার সেটি বন্ধও করে দেন। তবে পরেরটি পার হওয়ার সময় তার পায়ের চাপে কিছুটা ক্ষতিগ্রস্ত হয় দ্বিতীয় রেলগেটটি। হাতিবাবাজি পার হয়ে যাওয়ার কিছুক্ষণ পরেই মাল গাড়িটিও নির্বিঘ্নেই পার হয়ে যায়।

ডুয়ার্সের রেললাইনে এর আগেও ট্রেনে কাটা পড়ে হাতি মৃত্যুর ঘটনা ঘটেছে। শুক্রবারও সেই ঘটনা ঘটতে পারত। তা না হওয়ায় হাফ ছেড়ে বেঁচেছে বনদফতর ও রেলদফতর। উত্তর-পুর্ব সীমান্ত রেলওয়ের আলিপুরদুয়ার ডিভিশনের ম্যানেজার সঞ্জীব কিশোর জানিয়েছেন হাতিটির কিছু হয়নি। তবে রেলগেট কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে, তা মেরামতের কাজও শুরু হয়ে গেছে।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here