‘মুক্কাবাজ’-এর সাফল্যের পর এ বার শাহরুখের সঙ্গে ছবি, কেমন হচ্ছে অনুরাগের নয়া ছবির চিত্রনাট্য?

0
663
shah rukh khan

ওয়েবডেস্ক: “শাহরুখকে নিয়ে একটা ছবি না বানিয়ে আমি বলিউড ছাড়ব না!” সম্প্রতি এক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন পরিচালক অনুরাগ কাশ্যপ।

তা হলে ব্যাপারটা কী দাঁড়াল? কাশ্যপ কি ফের বলিউড ছেড়ে যাওয়ার ধুয়ো তুললেন? যেমনটা তিনি করেছিলেন ২০১৫-য়?

তা, সে বার তাঁর পরিচালিত, অনুষ্কা শর্মা-রণবীর কাপুর অভিনীত ‘বম্বে ভেলভেট’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়ায় এবং সমালোচকরা হাসাহাসি করায় গোঁসা হয়েছিল তাঁর। তাই দিন কতক ‘রইল ঝোলা, চলল ভোলা’ গোছের ডাক ছেড়েছিলেন আর কী!

বিজ্ঞাপন

কিন্তু সে তো পুরনো কাসুন্দি। তা নিয়ে এখন ঘেঁটে লাভ কী পরিচালকের? তা ছাড়া সম্প্রতি মুক্তি পাওয়া তাঁর পরিচালিত ছবি ‘মুক্কাবাজ’ তো বক্স অফিসে ভালোই ব্যবসা করছে। আবার সমালোচকরাও ফের পঞ্চমুখ হয়েছেন তাঁর প্রশংসায়। তা হলে?

আরও পড়ুন: মুক্কাবাজ: ‘ভারত মাতা কি জয়’ বলতে বলতে দেখে আসুন সাম্প্রতিক বলিউডের শ্রেষ্ঠ নির্মাণটি

সেই সব দিক খুঁটিয়ে দেখে বলিউডের গুজব বলছে, কাশ্যপ এ বার হয়তো শাহরুখ খানকে কেন্দ্রীয় চরিত্রে রেখে একটা ছবি বানাতে চলেছেন। অবশ্য সে চেষ্টা যে আগে হয়নি, তা নয়। কিন্তু সেই আগুনে জল ঢেলেছিলেন পরিচালক নিজেই।

“নো স্মোকিং ছবিটায় শাহরুখ অভিনয় করতে চেয়েছিল। খুবই উৎসাহী ছিল ও ছবিটা নিয়ে। কিন্তু শেষ পর্যন্ত আমার মনে হয়, জন আব্রাহামই চরিত্রটার জন্য জুতসই। ফলে, শাহরুখ বাদ পড়ল”, সাক্ষাৎকারে জানিয়েছেন অনুরাগ।

এবং নিজের ছবি থেকে শাহরুখকে ছেঁটে বাদ দেওয়াটা এই প্রথম এবং শেষ নয়। এর একটা দ্বিতীয় ভাগও আছে। “এর পর অলউইন কালীচরণ-এ শাহরুখের কাজ করার কথা হয়েছিল। আমি চেয়েছিলাম ছবির দুই কেন্দ্রীয় চরিত্রের একটিতে ভারতীয় কোনো অভিনেতা থাকুন, অন্যটায় হলিউডের কেউ। তবে এটারও আগেরটার মতো হাল হয়েছিল”, নির্লিপ্ত স্বীকারোক্তি পরিচালকের।

যদিও সাক্ষাৎকারে তিনি এটা জানাতে ভোলেননি যে এই আচরণ তাঁর বলিউডের প্রথম সারির নায়কের প্রতি নয়। বরং সম্পর্কটা কলেজের সিনিয়র-জুনিয়রের মতো। দিল্লি বিশ্ববিদ্যালয়ে যখন অনুরাগ পড়ছেন, তখন শাহরুখ তাঁর সিনিয়রই ছিলেন। ফলে, ইগো বাদ দিয়ে দুজনের সম্পর্ক বেশ সহজ।

“আমি আর যার কথায় রাগ করি, শাহরুখের কথায় করি না। আমি ওকে যেমন শ্রদ্ধা করি, তেমন ভালোবাসি। একটা চিত্রনাট্য তাই আমি শুধু শাহরুখকে মাথায় রেখে লিখব। এমন একটা চিত্রনাট্য যা ও ফেরাতে পারবে না। যে চিত্রনাট্যে ওকে অভিনয় করতেই হবে”, দাবি অনুরাগের।

দেখা যাক, কবে সেই চিত্রনাট্য তৈরি হয় আর কবে তার শুটিং শুরু করেন শাহরুখ খান!

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here