সেরা সহ অভিনেতা, বাফটা পুরস্কার পেলেন দেব প্যাটেল

0
168

লন্ডন: ‘লায়ন’ ছবিতে অভিনয়ের জন্য সেরা সহ অভিনেতার বাফটা পুরস্কার পেলেন ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ অভিনেতা দেব প্যাটেল। এক ভারতীয় ছেলের গল্প বলেছে ‘লায়ন’। সেরা সহ অভিনেতার পুরস্কার ছাড়াও ‘লায়ন’ পেয়েছে সেরা রূপান্তরিত চিত্রনাট্যের পুরস্কারও। স্লামডগ মিলিওনেয়ার ছবিতে অভিনয় করে ভারতীয় দর্শকদের নজরে এসেছিলেন দেব। 

৭০ তম বাফটা পুরস্কার পাওয়ার কয়েকদিন আগেই অনুষ্ঠিত হয়েছে ৭৪ তম গোল্ডেন গ্লোব পুরস্কার। সেখানে প্রথম স্থান পাননি দেব। কিন্তু বাফটায় সফল হওয়ার পর অনেকেই মনে করছেন, তাঁর অস্কার পাওয়ার সম্ভাবনা উজ্জ্বল। 

লন্ডনের রয়্যাল অ্যালবার্ট হলে পুরস্কার নিয়ে এদিন দেব বলেন, “যদি আমি বলি, এই পুরস্কারটা কোনো দুর্দান্ত ব্যাপার নয়, তাহলে ডাহা মিথ্যা বলা হবে। পুরস্কার যে কোনো অভিনেতার কেরিয়ার পাল্টে দিতে পারে। এটা একটা স্বীকৃতি। যে ধরনের চিত্রনাট্য আপনি এতদিন পেতেন না, সেগুলো এবার পাবেন”।

সারু ব্রিয়ালেসের বেস্ট-সেলিং আত্মজীবনী ‘এ লং ওয়ে হোম’ -কে ভিত্তি করেই তৈরি হয়েছে লায়ন ছবিটি। এক ভারতীয় ছেলে ট্রেনে ঘুমিয়ে পড়ে। ঘুম থেকে উঠে দেখে সে তার বাড়ি থেকে বহু দূরে চলে এসেছে। অনেক ঘটনার পর এক অস্ট্রেলীয় দম্পতি তাকে দত্তক নেয়। অনেক বছর পর, সে বেরিয়ে পড়ে তার নিজের হারানো পরিবারকে খুঁজতে। 

বাফটায় সেরা ছবির পুরস্কার পেয়েছে ‘লা লা ল্যান্ড’। সব মিলিয়ে পাঁচটি পুরস্কার পেয়েছে লা লা ল্যান্ড। ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন এম্মা স্টোন।

 

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here