৬৩তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড: শ্রেষ্ঠ অভিনেতা বিদ্যা বালন ও ইরফান খান, নজর কাড়লেন রাজকুমার রাও

0

মুম্বই: ৬৩তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে ‘তুমহরি সুল্লু’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেতা (মহিলা) পুরস্কার পেলেন বিদ্যা বালন। ‘হিন্দি মিডিয়াম’-এর জন্য শ্রেষ্ঠ অভিনেতা (পুরুষ) ইরফান খান। অশ্বিনী ইয়ার তিয়ারী শ্রেষ্ঠ চিত্র পরিচালকের পুরস্কার পেলেন ‘বরিলি কি বরফি’ ছবির জন্য। অনুষ্ঠান সঞ্চালনায় গত বারের মতোই দেখা গেল সুপারস্টার শাহরুখ খান আর চিত্রপরিচালক করণ জোহরকে। শনিবার মুম্বইয়ের ওরলির এনএসসিআই ডোমে অনুষ্ঠিত হল ৬৩তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। শ্রেষ্ঠ জনপ্রিয় ছবি পুরস্কার পায় ‘হিন্দি মিডিয়াম’ ছবিটি। বিদ্যা বালনের হাতে পুরস্কার তুলে দেন অভিনেতা রেখা।

 

বিজ্ঞাপন

 

‘বরিলি কে বরফি’ ছবিতে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ সহঅভিনেতা (পুরুষ) পুরস্কার পান রাজকুমার রাও। ‘ট্র্যাপড’-এর জন্য তিনি ক্রিটিকস অ্যাওয়ার্ড ফর বেস্ট অ্যাক্টরস-ও পান।

 

‘সিক্রেট সুপার স্টার’-এর জন্য মেহের জি শ্রেষ্ঠ সহঅভিনেতা (মহিলা)পুরস্কার পান।

অন্যদিকে ক্রিটিকস অ্যাওয়ার্ড ফর বেস্ট অ্যাক্টরস (মহিলা)-র পুরস্কারটি পান জাইরা ওয়াসিম।

 

বেস্ট ডেবিউ ডিরেক্টর-এর পুরস্কার পেলেন কঙ্কনা সেন শর্মা ‘অ্যা ডেথ ইন দ্য গঞ্জ’ ছবি পরিচালনার জন্য। তাঁর হাতে পুরস্কার তুলে দেন সোনালি বেন্দ্রে ও জয়া বচ্চন।

‘নিউটন’ ছবির জন্য ‘ফিল্মফেয়ার ফর বেস্ট ওরিজিনাল স্টোরি অ্যাওয়ার্ড’ পেলেন অমিত ভি মাসুরকার। এ দিন ‘ক্রিটিক অ্যাওয়ার্ড ফর বেস্ট ফিল্ম’ পুরস্কারও পান।

 

‘বদ্রিনাথ কি দুলহনিয়া’-র ‘রোকে না রুকে নয়না’ গানটির জন্য শ্রেষ্ঠ গায়ক অরিজিত সিংহ। শ্রেষ্ঠ গায়ক (মহিলা) মেঘনা মিশ্রা ‘সিক্রেট সুপার স্টার’ ছবির ‘নাচদি ফিরা’ গানটির জন্য।

জ্যাকি শ্রফ স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘খুজলি’তে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতা পুরস্কার পান। ‘জুস’ ছবির জন্য শ্রেষ্ঠ স্বল্প দৈর্ঘ্যের ছবি পুরস্কার পান নিরজ ঘায়ওয়ান। এই বিভাগের পুরস্কার দেওয়া শুরু হয়েছে গত বছর থেকে।

এ দিন রেড কার্পেটে হাঁটলেন বিভিন্ন তারকা। অক্ষয় কুমার, পরিণীতি চোপড়া-সহ অনেকেই নাচেগানে আসর ভরিয়ে দিয়েছিলেন।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here