চার সপ্তাহে ১৪ কিলোগ্রাম কমালেন করন জোহর! জানুন কোন সে উপায়?

0

মুম্বই : আপনি মোটা হয়ে যাচ্ছেন? ওজন কমাতে চান? তা হলে চাইলেই অনুসরণ করুন করন জোহরকে। কেন! বুঝতে পারছেন না? করন মাত্র চার মাসে ওজন কমিয়েছেন ১৪ কিলোগ্রাম। ভাবতে পারছেন? মাঝে মাঝে শাহরুখের কাছে তিনি ওজন কমানোর জন্য জিমের ট্রেনিংও নিয়েছেন। আসল কথা হল করনের ওজন কমানোর পিছনে সবচেয়ে বড়ো অবদান যাঁর তিনি হলেন, কুনাল গির। কুনাল বলেন, ওয়ার্কয়াউট আর খাওয়াদাওয়া নিয়ন্ত্রণ দু’টির উপরই গুরুত্ব দেওয়া হয়েছিল।

ওয়ার্কয়াউট – কুনাল বলেন, ওয়াটার ওয়ার্কয়াউট আর ওয়েট লিফটিং এই দু’টিকে সমানভাবে করেই ওজন কমেছে করনের। ঘুরিয়ে ফিরিয়ে এই দু’রকম ওয়ার্কয়াউটই সপ্তাহের প্রতিদিন করেছেন করন।  দু’টিই অন্তত পক্ষে চার বার করে করেছেন সপ্তাহে। এই ভাবেই চটপট ঝড়ে গিয়েছে মেদ। রোজের কার্ডিও এক্সারসাইজের বদলে হাই ইন্টেনসিটি কার্ডিও ওয়ার্কয়াউটই করানো হয়েছে। সাধারণ ব্যায়ামের থেকে ওয়াটার ওয়ার্কয়াউট অনেক বেশি পরিশ্রমের। এটা পেশি আর হার সবটাই অনেক বেশি শক্ত করে।

ডায়েট – করনের এই সাফল্যের ব্যাপারে বলতে গিয়ে কুনাল বলেন, খাওয়াদাওয়াটাও গুরুত্বপূর্ণ। তালিকা থেকে বাদ দেওয়া হয়েছিল চিনি, কার্বোহাইড্রেট ইত্যাদি। রাখা হয়েছিল অল্প প্রোটিন জাতীয় খাবার। খেতে বলা হয়েছিল  প্রতি তিন ঘণ্টা অন্তর। ফাইবার জাতীয় খাবার প্রচুর খেতে বলা হয়েছিল করনকে। করনের খাবার রান্না করা হত বাদাম তেল দিয়ে। প্রোটিন জাতীয় খাবারের মধ্যে ছিল ওমেগা থ্রি যুক্ত ডিম।

বিজ্ঞাপন

জানেন? এই সব মেনে চলেই করন জোহর ১১ ইঞ্চি কমিয়ে ফেলেছেন চার সপ্তাহে! ভাবা যায়?

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here