করন জোহরের বিরুদ্ধে আরও একটা আইনি নোটিশ, হতে পারে পাঁচ বছরের কারাবাস!

0

নয়াদিল্লি : পাঁচ বছরের কারাবাস হতে পারে করন জোহরের। সঙ্গে দু’ হাজার টাকা জরিমানা। দিল্লির স্বাস্থ্য দফতর চিত্র পরিচালক করন জোহরকে একটি আইনি চিঠি পাঠিয়েছে। এই চিঠির বক্তব্য হল, একটি জনপ্রিয় টিভি চ্যানেলের একটি রিয়্যালিটি শোয়ের বিচারকের ভূমিকায় আছেন করন। অনুষ্ঠনের নাম ‘ইন্ডিয়াস নেক্সট সুপারস্টার’। অনুষ্ঠানটি শুরুর আগে করনের প্রোডাকশন হাউস ধর্ম প্রোডাকশনের লোগোও দেখানো হয়। অনুষ্ঠানটি চলাকালীন কমলা পসন্দ পান মশলার বিজ্ঞাপন দেখানো হয়েছে। এটি একটি তামাকজাত দ্রব্য। আর এই কারণেই ক্ষেপে উঠেছে স্বাস্থ্য দফতর। দফতর নোটিশে জানিয়েছে, এই ব্যাপারটি ‘সিগারেট ও অন্যান্য তামাকজাত দ্রব্য আইন’ লঙ্ঘন করেছে। এই বিষয়ে দফতর ধর্ম প্রোডাকশন, এন্ডিমল প্রোডাকশন ও স্টার টিভির মালিকদের বিরুদ্ধে নোটিশ জারি করেছে।

দিল্লির স্বাস্থ্য দফতর  চিত্র পরিচালককে ১০ দিন সময় দিয়েছে এই নোটিশের প্রেক্ষিতে নিজের বক্তব্য পেশ করার জন্য। নির্ধারিত সময়ের মধ্যে কিছু না জানালেই এই ঘটনার বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ করবে দফতর, সে কথাও স্পষ্ট বলা হয়েছে ওই নোটিশে।

এই নিয়ে দ্বিতীয়বার দিল্লি স্বাস্থ্য দফতর করন জোহরের নামে আইনি চিঠি পাঠালো। এর আগে ‘ইত্তেফাক’ ছবির পোস্টারে ধূমপানের ছবি দেওয়ার অভিযোগে করন-সহ শাহরুখ খান, গৌরি খানকেও চিঠি দিয়েছিল দফতর। তামাক নিয়ন্ত্রণ বিভাগের অ্যাডিশন্যাল ডিরেক্টর এস কে আরোরা বলেছেন, ছবিটির পরিচালক, প্রযোজক, অভিনেতা, সম্পাদক, বিভাজক, এমনকি বিভিন্ন সংবাদমাধ্যমের সম্পাদকরাও এই বিষয়ে অভিযুক্ত।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here