রোটার্ডামের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে টাইগার অ্যাওয়ার্ড পেল ‘সেক্সি দুর্গা’

0
96

কোচি : রোটার্ডামের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘দ্য টাইগার অ্যাওয়ার্ড’ জিতল মালায়লম ছবি ‘সেক্সি দুর্গা’ । এটাই প্রথম কোনো ভারতীয় ছবি, যেটি এই খেতাব জিতল। ছবির পরিচালক সনল কুমার শশীধরণ। এটা তাঁর তৃতীয় ছবি। ৮৫ মিনিটের স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘সেক্সি দুর্গা’। সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় ২৭ জানুয়ারি। ‘হিভস টাইগার কমপিটিশন’-এর জন্য মনোনীত আটটি ছবির মধ্যে এটিই পুরস্কৃত হয়। পুরস্কার হিসেবে পরিচালক ও প্রযোজক পান ২৮ লক্ষ ৯০ হাজার টাকা। 

টানটান উত্তেজনা আর ভয়াবহতায় পরিপূর্ণ ছবিটি। এক দম্পতির দুই অচেনা মানুষের সঙ্গে মাঝরাতে কেরালার একটি ছোট্ট শহরের পথে ঘুরে বেড়ানোর সাংঘাতিক অভিজ্ঞতা নিয়ে গোটা ছবিটা। 

ছবির পরিচালক বলেন, ছবিটি শুটিং শুরুর সময় কোনো সংলাপ বা চিত্রনাট্য ছিল না। এমনকি কোনো গম্পও ছিল না। তাঁরা সকলে শুধু এটাই ঠিক করে এগিয়ে যান যে, তাঁদের একটা ঘটনার কথা তুলে ধরতে হবে। তিনি ঠিক করেন রাতের পথের ভয়াবহ রূপটি তুলে ধরবেন এই ছবিতে। তিনি বলেন, ছবিটির শুটিং শেষ করা হয়েছিল ২০ দিনের মধ্যে। সনল কুমার বলেন, এটা মালায়লম চলচ্চিত্র শিল্পের জন্য একটা বিরাট উৎসাহ। গল্প জুড়ে সারাক্ষণের উত্তেজনা আর নানা অ্যঙ্গেল থেকে ক্যামারার ব্যবহার, সঙ্গে দারুণ অভিনয়-সহ এমন অনেক কিছুই আছে যার দরুন ‘সেক্সি দুর্গা’ এই সম্মান জিতল বলে জানিয়েছেন বিচারকরা।  

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here