উদ্বোধনে নওয়াজ, শুরু দ্বিতীয় দমদম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

0
75

স্মিতা দাস, কলকাতা : দ্বিতীয় বছরে পা দিল দমদম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। দমদম রবীন্দ্রভবনে এই উৎসবের সূচনা হল সোমবার। চলবে ২৬ জানুয়ারি পর্যন্ত। এই ৪ দিনে দেখানো হবে দেশি-বিদেশি মোট ৭টি ছবি। প্রদীপ জ্বালিয়ে এই চলচ্চিত্র উৎসবের  সূচনা করেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। মঞ্চে ছিলেন ব্রাত্য বসু, সৌগত রায়। সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি জানান, “এই ফেস্টিভালে এমন কিছু ছবি দেখানো হবে, যা ইন্ডাস্ট্রির জন্য খুবই প্রয়োজন। সবাই কমার্শিয়াল সিনেমা দেখতে পছন্দ করেন। কিন্তু দেশের জন্য এই ধরনের ছবি তৈরি হওয়া খুব দরকার”। 

প্রথম দিন উদ্বোধনী ছবি হিসেবে দেখানো হয় বাংলা ছবি ‘যোগাযোগ’। ১৩৭ মিনিটের ছবি ‘যোগাযোগ’।  ছবিটি পরিচালনা করেছেন শেখর দাস।

দ্বিতীয় দিন থেকে প্রতি দিন দু’টি করে ছবি দেখানো হবে। তার মধ্যে একটি ভারতীয় ও পাঁচটি বিদেশি ছবি।

বিজ্ঞাপন

২৪ জানুয়ারি রয়েছে দুটি ছবি। ভারতীয় ছবি ‘মাসান’ ও জার্মানির ছবি ‘দ্য লাইভস অব আদার্স’। 

২৫ জানুয়ারি প্রথমার্ধে দেখানো হবে ইরানের ছবি ‘এ সেপারেশন’। ছবিটি পরিচালনা করেছেন আসঘার ফারহাদি। দ্বিতীয়ার্ধে দেখানো হবে চিলির পরিচালক সেবেস্টিয়ান সিলভারের ৯৫ মিনিটের  ছবি ‘দ্য মেইড’। 

শেষ দিন  প্রথমার্ধে দেখানো হবে সাউথ কোরিয়ার ছবি ‘মেমোরিজ অব মার্ডারস’। ১৩২ মিনিটের ছবিটির পরিচালক জুন-হো-বং।  দ্বিতীয়ার্ধে দেখানো হবে তুরস্কের ফেইথ আকিন পরিচালিত ছবি ‘এজ অব হেভেন’।  

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here