নিজের ব্র্যান্ডের মোবাইল ফোন থেকে অন্তর্বাস- বলিউডের তারকাদের এই সব ব্যবসার কথা জানতেন কি?

0
bollywood

ওয়েবডেস্ক: শুধু অভিনয় করেই ঘরে কাঁড়ি কাঁড়ি টাকা তোলেন আপনার প্রিয় বলিউডের তারকারা। এর উপরে আবার রয়েছে হরেক পণ্যের এনডোর্সমেন্ট। তা সেটাকে সরাসরি ব্যবসা না বলে তাঁদের স্টারডমেরই আরেকটা দিক বলাই যায়!

কিন্তু এ বাদেও বলিউডের তারকারা অনেকেই অনেক রকম ব্যবসার সঙ্গে যুক্ত রেখেছেন নিজেকে। সে তালিকায় শুধুই অভিনয় ছেড়ে দেওয়া তারকারা যুক্ত নন। রয়েছেন শাহরুখ খান, সলমন খান, হৃতিক রোশন, অভিষেক বচ্চন, সানি লিওনের মতো ডাকসাইটে তারকারাও!

কোন কোন ব্যবসায় অভিনয় ছাড়াও এঁরা যুক্ত রেখেছেন নিজেদের, আসুন দেখে নেওয়া যাক এক এক করে!

বিজ্ঞাপন

সানি লিওন:

sunny leone

শুরুটা হোক সানি লিওনকে দিয়েই! ওই যে ইংরেজিতে একটা কথা আছে- ‘লেডিজ ফার্স্ট’! তা, নায়িকা কিন্তু একাধিক ব্যবসার সঙ্গে যুক্ত রেখেছেন নিজেকে। সেই তালিকায় রয়েছে ‘আই অ্যাম বেশরম’ নামের এক প্রাপ্তবয়স্ক অনলাইন স্টোরও। মূলত লঁজারি, স্যুইমস্যুট নিয়ে ব্যবসা করে এই স্টোর। এ ছাড়া রয়েছে সানির নিজস্ব ব্র্যান্ডের সুগন্ধি- তার নাম ‘লাস্ট’! শোনা যাচ্ছে, খুব শিগগিরি এবার সানি নিয়ে আসতে চলেছেন প্রসাধনী সম্ভারও। যার প্রথম পর্বে লিপস্টিক, লিপ লাইনার আর লিপ গ্লস বাজারে ছাড়া হবে!

শাহরুখ খান:

shah rukh khan

নায়কের ভক্তরা অবশ্য তাঁর ব্যবসার খোঁজখবর ভালোই রাখেন! ‘রেড চিলিজ’ নামের প্রযোজনা সংস্থা তো আছেই শাহরুখ খানের, এ ছাড়া রয়েছে জুহি চাওলার সঙ্গে যুগ্ম ভাবে ‘আইপিএল’-এর ব্যবসাও! ‘কলকাতা নাইট রাইডার্স’-এর খবর তো সবাই রাখেন! কিন্তু এই দুই ব্যবসা ছাড়াও শাহরুখের প্রযোজনা সংস্থা অন্যের হয়েও কাজ করে। ‘রেড চিলিজ’-এর তরফ থেকে অন্য হাউজেরও অ্যানিমেশনের কাজ করে দেওয়া হয়।

সলমন খান:

salman khan

খানদের মধ্যে বলিউডে টক্কর একটা আছেই! সেই দিক থেকে দেখলে প্রযোজনা সংস্থা ছাড়া অন্য ব্যবসার পাল্লা সলমন খানের দিকেই ভারি! ‘বিইং হিউম্যান’ ব্র্যান্ডের জামা-কাপড়ের দিকটা পুরোটাই রয়েছে সলমনের মালিকানায়। কিন্তু এখানেই শেষ নয়। জানা গিয়েছে, এবার না কি সলমন খান ‘বিইং স্মার্ট’ নামে স্মার্টফোন নিয়ে আসতে চলেছেন বাজারে। যার দাম ২০,০০০ টাকার নীচেই হবে! এ ছাড়াও ‘যাত্রা’ নামের ভ্রমণ সংস্থার ৫% শেয়ারও রয়েছে সলমনের দখলে।

হৃতিক রোশন:

hrithik roshan

বাবা রাকেশ রোশনের প্রযোজনা সংস্থা তো তাঁর পৈতৃক ব্যবসার মধ্যেই পড়ছে। সেটা বাদ দিলে হৃতিক রোশন আর কোন ব্যবসার সঙ্গে যুক্ত রেখেছেন নিজেকে? সেটাও জামা-কাপড়ের ব্যবসা! সলমন খানকে যেমন শরীরচর্চার গুরু বলে মানেন তিনি, দেখা যাচ্ছে ব্যবসার দিক থেকেও তাঁরই পদাঙ্ক অনুসরণ করেন হৃতিক। হৃতিকের জামা-কাপড়ের ব্র্যান্ডটার নাম হল ‘এইচআরএক্স’। ‘মিন্ত্রা’-র সঙ্গে এত দিন বিক্রিবাটার ব্যাপারে চুক্তিবদ্ধ থাকলেও শোনা যাচ্ছে এবার না কি ‘এইচআরএক্স’-এর দোকান দেওয়ার কথা ভাবছেন নায়ক। এ ছাড়া বেঙ্গালুরুর এক স্টার্টআপ সংস্থার সঙ্গে হাত মিলিয়ে শরীরচর্চার জন্য রয়েছে নায়কের জিম-ব্যবসা, যার নাম ‘কিয়োর ফিট’। এই ‘কিয়োর ফিট’-এর আবার রয়েছে এক বিশেষ প্যাকেজ, যার নাম ‘এইচআরএক্স ওয়ার্ক-আউট’! অর্থাৎ যা মেনে শরীরচর্চা করলে নায়কের মতো অ্যাবস আর প্যাকস বানিয়ে ফেলা যাবে সহজেই!

অভিষেক বচ্চন:

abhishek bachchan

অভিনয় ছেড়ে অভিষেক বচ্চন হালফিলে মন দিয়েছেন খেলায়। বা বলা ভালো, খেলা নিয়ে ব্যবসায়। ‘প্রো কবাডি লিগ’-এর ‘জয়পুর পিঙ্ক প্যান্থার্স’ দলের মালিকানা যেমন রয়েছে তাঁর জিম্মায়, তেমনই আবার ‘ইন্ডিয়ান সুপার লিগ’-এর ফুটবল খেলার ‘চেন্নাইয়িন এফসি’-র মালিকও তিনি! কী স্পোর্টি অভিষেক, তাই না? অবশ্য স্পোর্টি না হলে তাঁর চেয়ে বেশি ফুটেজ পাওয়া স্ত্রীর সঙ্গে ঘর তিনি করতেনই বা কী করে!

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here