এবিভিপি-র বিরুদ্ধে মুখ খোলায় ধর্ষণের হুমকি, অভিযোগ গুরমেহরের

0
116

নয়াদিল্লি: বিজেপি-র ছাত্র সংগঠন এবিভিপি-র বিরুদ্ধে মুখ খোলার ‘অপরাধে’ প্রকাশ্যেই ধর্ষণের হুমকির মুখে পড়তে হল প্রতিবাদী ছাত্রীটিকে। এমনই অভিযোগ করেছেন কার্গিল শহিদ-কন্যা গুরমেহর কৌরের।

দিল্লি বিশ্ববিদ্যালয়ের রামজস কলেজে এবিভিপি-র দাদাগিরির প্রতিবাদে শনিবারি মুখ খুলেছিলেন লেডি শ্রীরাম কলেজের ইংরিজি অনার্সের ছাত্রী গুরমেহর। ‘এবিভিপিকে ভয় পাই না’ লেখা পোস্টার নিয়ে সেলফি তুলে তা প্রোফাইল ছবি করেছিলেন ফেসবুকে। সঙ্গে ছিল ১৪০ শব্দের পোস্ট। তাতে তিনি লিখেছিলেন, নিরীহ ছাত্রছাত্রীদের ওপর এবিভিপি-র নৃশংস আক্রমণ নিছক প্রতিবাদীদের ওপর হামলা নয়, এই আক্রমণ গণতন্ত্রের প্রতিটি ধারণার ওপর, যে গণতন্ত্রকে নিজেদের অন্তরে সযত্নে লালন করেন প্রতিটি ভারতীয়। ভাইরাল হয়ে গিয়েছিল তাঁর সেই পোস্টটি। ব্যাপক সমর্থন পেয়েছেন যেমন, তেমনই নিন্দা, ঘৃণাও বর্ষিত তাঁর ওপর। এখানেই থেমে থাকল না। এ বার সেই পোস্টকে কেন্দ্র করেই ধর্ষণের হুমকি পেতে শুরু করেছেন প্রয়াত ক্যাপ্টেন মনদীপ সিংহের কন্যা গুরমেহর।

এক সাক্ষাৎকারে গুরমেহর জানান, তাঁর পোস্টটিতে অনেকেই ধর্ষণের হুমকি দিয়েছে তাঁকে। শুধু তা-ই নয়, তাঁকে দেশদ্রোহী আখ্যাও দেওয়া হয়েছে। ‘‘আমার মনে হয় এটা যথেষ্ট উদ্বেগের বিষয়। একটা পোস্টে ঠিক কী ভাবে আমাকে ধর্ষণ করা হবে তারও বর্ণনা দেওয়া হয়েছে” — বলেছেন গুরমেহর কৌর।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here