বর্ণবিদ্বেষের শিকার হয়ে অস্ট্রেলিয়ার হাসপাতালে কেরলের তরুণ

0
108

হোবার্ট (অস্ট্রেলিয়া) : ম্যাকডোনাল্ডসে এক কাপ কফি খেয়ে ঘরে ফেরার কথা ছিল। রাত করে ফিরলেন, তবে ঘরে নয়, হাসপাতালে, আহত অবস্থায়। অস্ট্রেলিয়ার হোবার্ট শহরে বর্ণবিদ্বেষের জেরে নিগৃহীত হলেন ৩৩ বছরের লিম্যাক্স জয়। সে দেশের বিদেশ মন্ত্রকের কাছে অভিযুক্তদের শাস্তি দাবি করেছেন কেরলের লিম্যাক্স।

বাড়ি কোট্টায়ামে। ৮ বছর ধরে আছেন অস্ট্রেলিয়ায়। নার্সিং কোর্স করছেন সেখানে। পাশাপাশি খরচ চালানোর জন্য ট্যাক্সি চালান। লিম্যাক্স সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ম্যাকডোনাল্ডসে ঢুকতেই সেখানে উপস্থিত থাকা ৫ জন তাঁকে ‘ব্লাডি ইন্ডিয়ান’ বলে সম্বোধন করে। সঙ্গে চলতে থাকে মারধর। রেস্তোরাঁ থেকে পুলিশে ফোন করা হলে তারা প্রথমে চলে যায়, কিছুক্ষণের মধ্যেই ফিরে এসে আবার অপমান করে লিম্যাক্সকে। শরীরে একাধিক জখম নিয়ে লিম্যাক্সকে ভর্তি করা হয় রয়্যাল হোবার্ট হাসপাতালে। রেস্তোরাঁর ওই পাঁচ নিগ্রহকারীর বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ জানানো হয়েছে। 

জয়ের অভিযোগ, দোষীদের উপযুক্ত সাজা দেওয়ার ব্যাপারে কর্তৃপক্ষের তরফ থেকে তেমন কোনো উদ্যোগ লক্ষ করা যায়নি এখনও। কোট্টায়ামের লোকসভা সাংসদ জোস কে মানি ঘটনার নিন্দা করে বলেছেন, বিদেশমন্ত্রকের সঙ্গে তিনি এই নিয়ে আলোচনা করবেন। 

 

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here