বহিষ্কৃত ছাত্রের প্রতিশোধ, স্কুলে গুলি, মৃত অন্ততপক্ষে ১৬

0
579
Parkland-shootout

ফ্লোরিডা : প্রাক্তন ছাত্রের চালানো গুলিতে একটি শিশু-সহ নিহত মোট ১৬  জন। বুধবার ঘটনাটি ঘটেছে ফ্লোরিডার পার্কল্যান্ডের মার্জারি স্টোনম্যান ডগলাস হাই স্কুলে। দুপুর তিনিটে নাগাদ ঘটনাটি ঘটেছে। স্কুল বাড়ির ভেতর থেকে উদ্ধার হয়েছে ১২টি মৃত দেহ। স্কুলের ঠিক বাইরে থেকে ২টি মৃত দেহ উদ্ধার করা হয়েছে। হাসপাতালে মৃত্যু হয় দু’ জনের। মৃতদের তালিকায় রয়েছে ছাত্রছাত্রী ও শিক্ষকও। হামলাকারী ছাত্রের নাম নিকোলাস ক্রুজ। বয়স ১৯ বছর। পুলিশ তাকে গ্রেফতার করেছে।

ব্রোওয়ার্ড কাউন্টি শেরিফ স্কট ইসরায়েল বলেন, বিশৃঙ্খলার কারণে নিকোলাসকে স্কুল থেকে কিছু দিন আগে বহিষ্কার করা হয়েছিল। মনে করা হচ্ছে সেই ক্ষোভেরই বহিঃপ্রকাশ এ দিন।

florida-school

পুলিশ জানিয়েছে, স্কুলে ঢুকে প্রথমে সে ফায়ার অ্যালার্ম বাজায়। তাতেই সকলে আগুন লেগেছে এই ভয়ে দৌড়াদৌড়ি করতে থাকে। সেই সুযোগেই এলোপাথাড়ি গুলি চালায় নিকোলাস। গ্রেফতার হওয়ার সময় কোনো রকম প্রতিরোধ করার চেষ্টা করেনি নিকোলাস। একাধিক অস্ত্র নিয়ে এসেছিল নিকোলাস। তার মধ্যে একটি ছিল এআর১৫ রাইফেল। তার থেকেই গুলি চালানো হয়েছে।

স্কুলের সুপারিন্টেনডেন্ট রবার্ট রুনসি বাকি সপ্তাহের জন্য স্কুলে ছুটি ঘোষণা করেছেন। ফ্লোরিডা সরকারের তরফে থেকে এই হত্যাকাণ্ডের জন্য আগামী সোমবার জাতীয় পতাকা অর্ধনমিত রাখার কথা ঘোষণা করা হয়েছে। নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

উল্লেখ্য আমেরিকার সাম্প্রতিকতম ইতিহাসে এমন ঘটনা এর আগেও ঘটেছে। এই নিয়ে দশবার স্কুলে গুলি চালানোর ঘটনা ঘটল।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here