চকোলেট চেখে মতামত দেওয়ার চাকরি দিচ্ছে ক্যাডবেরি, আবেদন করবেন কী ভাবে

0
603
cadbury

ওয়েবডেস্ক: চকোলেট দিবস পেরিয়ে যাওয়ার পরেই এল বড়োসড়ো এই খবর! এবং খবরটা যে একান্ত ভাবেই সু-তাতে কি আর সন্দেহ আছে!

cadbury

আসলে চেখে দেখা যে একটা কাজ হিসাবেই গণ্য হয়, সে তো নতুন কোনো কথা নয়। চায়ের কারখানায় মেলে টি-টেস্টারের কাজ, সুগন্ধির কারখানায় পারফিউম টেস্টারের চাকরি! শেষেরটায় যদিও গন্ধ চাখতে নয়, স্রেফ ঘ্রাণ নিতে হয়!

বিজ্ঞাপন

cadbury

যাই হোক, এ বার সেই টেস্টিং-এর ব্যাপারটা এসে ঠেকেছে চকোলেটের দুনিয়ায়। তা-ও যে-সে ব্র্যান্ড নয়, সারা দুনিয়ায় চকোলেট ব্যবসার একচ্ছত্র অধিকার যাদের হাতে, সেই ক্যাডবেরি সংস্থার জন্য চকোলেট টেস্টার চাইছে।

সদ্য এই মর্মে টুইট করে একটি বিজ্ঞাপনও দিয়েছে মন্দেলেজ ইন্টারন্যাশনাল। এই সংস্থাই ক্যাডবেরি ব্র্যান্ড-এর যাবতীয় জিনিস তৈরি করে। চকোলেট থেকে শুরু করে ওরিও বিস্কুট, ড্রিঙ্কিং চকোলেট- সব কিছু!

cadbury

টুইটে সংস্থা জানিয়েছে যে চার জন ব্যক্তিকে টেস্টারের চাকরি দেওয়া হবে। তার মধ্যে একজন বিশেষ ভাবে চকোলেট অ্যান্ড কোকো বেভারেজ টেস্টার, অর্থাৎ চকোলেট মেশানো পানীয় খেয়ে তার স্বাদ, গুণমান এ সব নির্ধারণ করতে হবে। বাকি তিন জন শুধুই চকোলেট টেস্টার, কাজ বলতে দিনে কাঁড়ি কাঁড়ি চকোলেট খেয়ে যাওয়া!

cadbury

মজার এই কাজে কিন্তু দিনভর চকোলেট খাওয়াটাই একমাত্র পাওনা নয়। মোটা পারিশ্রমিকের সঙ্গে বেতন-সহ ছুটি, পেনশন এবং বিমার সুবিধাও দিচ্ছে সংস্থা। কাজটাও আন্তর্জাতিক, থাকতে হবে ইংলন্ডে। পৃথিবীর যে প্রান্তেই থাকুন না কেন আপনি, আবেদন করতে পারবেন!

cadbury

তবে একটা ব্যাপার শুধু না বললেই নয়! এই কাজ পেতে হলে কনফেকশনারি সম্পর্কে আগ্রহ যেমন থাকতে হবে, তেমনই চেখে দেখা মাত্র স্বাদ এবং উপকরণের গুণগত মান বলে দেওয়ার ক্ষমতাও ধরতে হবে!

cadbury

আপনি কি তা হলে তৈরি? আবেদন করার মেয়াদ কিন্তু ১৬ ফেব্রুয়ারি-ই শেষ! টুইটের লিঙ্কে ক্লিক করলেই আবেদন করতে পারতেন!

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here