কে বেশি ধনী প্রমাণে টাকা পোড়ানোর প্রতিযোগিতা! ভিডিও

0
353

বেজিং : চিনের দু’ জন ব্যবসায়ীর মধ্যে কোনো একটা বিষয়ে শুরু হয় তুমুল কথা কাটাকাটি। সেই ঝগড়া গড়ায় রীতিমতো অর্থের রেষারেষিতে। ‘কে বেশি ধনী’ তাই হয়ে ওঠে বিতর্কের বিষয়। ঠিক হল এই বিতর্কের সমাধান হবে একটা প্রতিযোগিতার মাধ্যমে। সেটা হল অর্থ আগুনে পোড়ানোর প্রতিযোগিতা। রাগ চরমে উঠলে তো সেই সময় লোপ পায়ে যায় বাস্তব বুদ্ধিও। আর ঠিক সেটাই হল এই ব্যবসায়ীদের ক্ষেত্রেও। কখন যে বাস্তব জ্ঞান হারালেন তাঁরা নিজেরাই জানেন না। কে ধনী সেই বিষয়টা প্রমাণ করতে গিয়ে আগুনে পোড়ালেন একটার পর একটা নোট। এই ঘটনারই ভিডিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। তা থেকেই খবরটা পৌঁছে যায় পুলিশ পর্যন্ত। পরে অবশ্য পুলিশ তাঁদের গ্রেফতার করেছে। ইচ্ছাকৃত অর্থ পোড়ানোর অভিযোগে তাঁদের গ্রেফতার করা হয়। চিনে এমন ঘটনা আইনত দণ্ডনীয়।

ঘটনাটি ঘটে দক্ষিণ আনহুই প্রদেশের তিয়ানচাং-এর একটি রেস্তোরাঁয়। এখানে তাঁদেরই এক বন্ধুর নতুন বাড়ি হওয়ার আনন্দে চলছিল পার্টি। খেতে বসেই শুরু হয় তর্কাতর্কি। খাবার টেবিলেই পোড়াতে শুরু করেন নগদ অর্থ। এই ভাবে পোড়াতে পোড়াতে প্রায় ১০০০ ইয়ন মানে প্রায় ১০ হাজার টাকা পুড়িয়ে ফেললেন এক এক জন।

ভিডিওতে দেখা যাচ্চে এক জন বলছেন, “আমি ভেবেছিলাম আমরা ৫০০ ইয়ন পোড়াবো। যদি তোমার টাকা না থাকে তা হলে চুপ করে থাকাই ভালো”।

এটি সভ্যতার সমস্যা না অর্থের অহংকার! তার বিচারে না গিয়ে বরং ভিডিওটা দেখে আপাতত উপভোগ করা যেতেই পারে।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here